ঋতুরাজের আগমনে লক্ষীপুর সরকারি কলেজ ক্যাম্পাসে উৎসব

  © টিডিসি ফটো

শীতের বিদায় ঘণ্টা বাজিয়ে লক্ষীপুরে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেওয়া হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী লক্ষীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে নানা কর্মসূচি পালন করা হয়। এদিন ছাত্র-ছাত্রীদের রঙিন সাজ, নাচ-গান ও কবিতা আবৃত্তি পরিবেশন এবং কলেজ মাঠে বিভিন্ন ধরনের পিঠাপুলির সমারোহে বসন্ত বরণ অনুষ্ঠান উৎসবে পরিণত হয়।

3 (3)

শনিবার সকালে লক্ষীপুর সরকারি কলেজের বঙ্গবন্ধু উন্মুক্ত মঞ্চে আয়োজিত বসন্ত উৎসব অনুষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মাহাবুবুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ললক্ষীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল। কলেজের সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ ভূঁইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বিপ্লব কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা যুবলীগের সাবেক যুগ্ম- আহবায়ক বায়েজিদ ভূঁইয়া ও শেখ জামান রিপন প্রমুখ।

2 (5)

লক্ষীপুর সরকারি কলেজ প্রশাসন জানায়, প্রতিবছর কলেজের পক্ষ থেকে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়। এবারের অনুষ্ঠানের কলেজের বিভিন্ন বিভাগ, স্বেচ্ছাসেবী সংগঠন ও হোস্টেলের শিক্ষার্থীরা ১৫টি স্টলে শতাধিক ধরণের পিঠার প্রদর্শনী করেছে। বসন্তকে বরণ করতে শিক্ষার্থীরাও বাসন্তি রঙে সেজেছে। কলেজকেও নানা রঙের আল্পনায় সাজানো হয়েছে। গ্রামীণ ঐতিহ্য ও সংস্কৃতির বাহনগুলো দিয়ে মঞ্চ সাজানো হয়। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 


সর্বশেষ সংবাদ