বরিশাল বিশ্ববিদ্যালয় বাঁধন ইউনিটের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

রক্তের গ্রুপ নির্ণয় করছে বাঁধন কর্মীরা
রক্তের গ্রুপ নির্ণয় করছে বাঁধন কর্মীরা  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন’র কর্মীরা বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে। শনিবার বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার সরকারি পাতারহাট রসিক চন্দ্র কলেজে (আর সি কলেজ) এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। স্থানীয় সংগঠন অগ্রযাত্রা’র  উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে বাঁধনের সদস্যরা।

শনিবার সকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন আর সি কলেজের অধ্যক্ষ মাহবুব হোসেন। তিনি বলেন, পুলিশ সদস্যদের ব্যাজে নামের পাশে ‘A+’, ‘B+’ লেখা থাকে। এটা হলো তাদের রক্তের গ্রুপের নাম।

আর সি কলেজে অনুষ্ঠিত রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এসময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীদের  রক্তদানে উৎসাহিত করা হয়।

রক্তের গ্রুপ নির্ণয়ের জন্য লাইনে দাঁড়িয়েছেন শিক্ষার্থীরা

 

অনুষ্ঠান পরিচালনা করেন বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি তৌফিক ওমর, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন বাঁধনে উপদেষ্টা ইমদাদুল ইসলাম, অনুপ চক্রবর্তী, কেন্দ্রীয় পর্যবেক্ষক অহিদুল ইসলাম, অগ্রযাত্রার সভাপতিসহ প্রমুখ।


সর্বশেষ সংবাদ