ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ ইবি শিক্ষকের বিরুদ্ধে, তদন্তে কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)  © সম্পাদিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের  সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে অভিযোগ তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গঠিত তদন্ত কমিটিকে ঘটনার তদন্তপূর্বক আগামী ১০ (দশ) কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন উপাচার্য বরাবর জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়।

তদন্ত কমিটিতে আহবায়ক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ এবং সদস্য সচিব হিসেবে সহকারী প্রক্টর ড. মোহা. খাইরুল ইসলাম রয়েছেন। কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হচ্ছেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মো. ওবায়দুল ইসলাম, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল ওহাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ০৭ অক্টোবর আনুমানিক দুপুর ১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে তাদের লিখিত ও মৌখিক অভিযোগের যথাযথ তদন্ত ও প্রয়োজনীয় সুপারিশ প্রদানের লক্ষ্যে প্রক্টোরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টার সমন্বয়ে অনুষ্ঠিত সভার সুপারিশের আলোকে উপাচার্য নিম্নোক্তভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

উল্লেখ্য, সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, গালিগালাজ, রেজাল্ট কমিয়ে দেওয়া, পোশাক নিয়ে বাজে মন্তব্য, ফেল করানোর ভয় দেখানো, মানসিক অত্যাচারসহ নানা গুরুতর অভিযোগ এনে বিভাগ থেকে অপসারণের দাবি তুলছেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ