সিরাজগঞ্জে মন্দির পাহারায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  © সংগৃহীত

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সিরাজগঞ্জের শাহজাদপুরে রাত জেগে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, বিভিন্ন মন্দির ও উপাসনালয় পাহারা দিয়েছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মাদরাসার ছাত্র ও শিক্ষকরা। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে হামলা প্রতিরোধে এই নিরাপত্তার উদ্যোগ নিয়েছে শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার রাতের বেলা শাহজাদপুরের হিন্দু সম্প্রদায়ের অধ্যুষিত এলাকা ডোল ভিটাসহ শহরের সকল মন্দিরের সামনে পাহারা দিয়েছে শিক্ষার্থীরা। এসময় তারা মন্দিরের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে নিরাপত্তা নিশ্চিত করছেন।

পাহারারত শিক্ষার্থীদের মধ্যে একজন রবিউল ইসলাম জানান, দেশে সরকার পরিবর্তনের পর এক শ্রেণির দুর্বৃত্ত পরিস্থিতির সুযোগ নিয়ে সংখ্যালঘুদের ধর্মীয় উপাসনালয় গুলোতে যাতে হামলা চালাতে না পারে সেজন্য আমরা সতর্কতামূলক এই ব্যবস্থা নিয়েছি। কোন মন্দির, গির্জা বা প্যাগোডায় যাতে কোন সুযোগসন্ধানী গোষ্ঠী কোন দুর্ঘটনা ঘটাতে না পারে সেদিকে খেয়াল রাখবো।

নিরাপত্তা রক্ষায় লাঠি নিয়ে মন্দিরগুলোর সামনে দাঁড়িয়ে থাকেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সন্দেহভাজন কোন ব্যক্তিতে পেলেই তারা জিজ্ঞাসাবাদ করেছেন।

এসময় রাত জেগে শিক্ষার্থীরা পাহারা দেওয়ায় অত্যন্ত নিরাপদ বোধ করছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।


সর্বশেষ সংবাদ