কুবির সংকট নিয়ে দুই কমিটি গঠন প্রশাসনের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চলমান সংকটে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী দুইটি পৃথক কমিটি গঠন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয় ‘উদ্ভূত’ ঘটনার তদন্তপূর্বক তথ্য উদ্‌ঘাটন  ও শিক্ষকদের ৭ দফা দাবি পর্যালোচনা করতে এ কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশ সূত্রে বিষয়টি জানা যায়।

গত ২৮ এপ্রিল শিক্ষকদের মারধরের ঘটনায় তদন্তপূর্বক তথ্য উদ্‌ঘাটন প্রেক্ষিতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র ও সদস্যসচিব হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। ওই কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. হেলাল উদ্দিন নিজামী (চবি), অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী (চবি), খালেদা আক্তার (অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়)।

এদিকে শিক্ষকদের দাবিসমূহ পর্যালোচনার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের কে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. এজেএম. শফিউল আলম ভূঁইয়া (ঢাবি), আবদুন নূর মোহাম্মদ ফিরোজ (অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়), অধ্যাপক ড. মো. আবু তাহের (সভাপতি, কুবি শিক্ষক সমিতি) ও সদস্য সচিব হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।


সর্বশেষ সংবাদ