বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসে আড্ডা দিতে গিয়ে ছাত্রলীগের পিটুনির শিকার ছাত্রদলের ৪ নেতাকর্মী

মারধরে আহত ছাত্রদল নেতাকর্মী
মারধরে আহত ছাত্রদল নেতাকর্মী  © টিডিসি ফটো

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রদলের ৪ নেতাকর্মী মারধরের শিকার হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ ঘটনায় জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

এসময় নাশকতার পরিকল্পনার অভিযোগ তুলে ছাত্রদল কর্মীদের ধাওয়া দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী। এক পর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর মারধরের ঘটনা ঘটে এবং তারা সেখান থেকে পালিয়ে যায়। এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন।

বেরোবি ছাত্রলীগ সম্পর্কে ছাত্রদলের আহ্বায়ক আল আমিন বলেন, আমরা রংপুর শহরে ইফতার করে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে আড্ডা দিচ্ছিলাম কয়েকজন। আমরা কোনো প্রোগ্রাম, বক্তব্য কোনো কিছু করিনি। ১০-১৫ মিনিট পর ছাত্রলীগের প্রায় একশ দেড়শো ছেলেপেলে দেশীয় অস্ত্র নিয়ে কোনো কারণ ছড়ায় হামলা করে। 

তিনি আরও বলেন, ছাত্রদলের কর্মী ইয়ামিন বাপ্পি মাসুদকে যখন আঘাত করে তখন আমি নিবৃত্ত করার চেষ্টা করি। তারপরও তারা আঘাত করে এবং আমি ও ইয়ামিন গুরুতর আহত হই। বেরোবি প্রশাসনকে জানিয়েছি দেখি তারা কি করেন।

এ বিষয়ে বেরোবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ যখন স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে ঠিক সেই সময় স্বাধীনতা বিরোধী অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠছে। তারা ক্যাম্পাস অস্থিতিশীল করার পরিকল্পনা করছিলো সাধারণ ছাত্রদের নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের পরিকল্পনা নষ্ট করে দিয়েছে।

এ বিষয়ে বেরোবি প্রক্টর শরিফুল ইসলাম বলেন, গতরাতে ছাত্রদল-ছাত্রলীগ এর মারামারির বিষয়টি শুনেছি। তবে কেউ এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি।


সর্বশেষ সংবাদ