১২ দিনের ছুটিতে ইবি, খোলা থাকবে আবাসিক হল

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শীতকালীন অবকাশ এবং যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে আগামীকাল শনিবার (২৩ ডিসেম্বর) থেকে ১২ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। তবে ক্যাম্পাস বন্ধ থাকলেও খোলা থাকবে আবাসিক হল। এ সময়ে ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার্থী ও শ্রমিকদের সঙ্গে রাখতে হবে পাসিং কার্ড।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত ইবির সব ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে অফিসসমূহ ১ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা যথারীতি চালু থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিল থেকে পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ছুটিকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ যথারীতি খোলা থাকবে। এ সময় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রহরীদের দায়িত্ব পালনের নির্দেশনাও দেয়া হয় বিজ্ঞপ্তিতে।

আরো পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়ের পেনশন তহবিল আটকে দিয়েছে অর্থ মন্ত্রণালয়

জানা যায়, বহিরাগত প্রবেশ নিষিদ্ধে ক্যাম্পাসসহ আশেপাশের এলাকায় মাইকিং করা হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী এবং ক্যাম্পাসে কর্মরত শ্রমিকদের সঙ্গে পরিচয়পত্র রাখার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া দিনে মেইনটেইন গেটের প্রধান ফটক দুটি বন্ধ রাখা এবং ক্যাম্পাসে অবস্থিত দোকানগুলোকে রাত ১১টায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ