ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে বিএম কলেজে মানববন্ধন

ফিলিস্তিনের উপর ইসরাইলের হামলার প্রতিবাদে মানববন্ধন।
ফিলিস্তিনের উপর ইসরাইলের হামলার প্রতিবাদে মানববন্ধন।   © টিডিসি ফটো

ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের উপর ইসরাইলের হামলার প্রতিবাদে এবং আগ্রাসন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১১ অক্টোবর) সকাল ১১ টায় কলেজের জিরোপয়েন্ট এলাকায় "রেসিসটেন্স আন্টিল রিটার্ন "ব্যানারে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের আবু বকর সিদ্দিক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আশিকুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের মোঃ শফিকুল ইসলাম, ইসলাম শিক্ষা বিভাগের আব্দুর রহমান, দর্শন বিভাগের মোঃ মেহেদী হাসান, মহিউদ্দিন রনি, আব্দুর রহিম ও মারুফ বিল্লাহ তানিম প্রমুখ।

আরো পড়ুন: পানি-বিদ্যুৎ ও খাবারের চরম সংকটে গাজাবাসী

এসময় বক্তারা বলেন- মুসলমানদেরকে সন্ত্রাসী ট্যাগ দিয়ে পার পাওয়া যাবে না। মুসলমানদের আবির্ভাব শান্তি প্রতিষ্ঠার জন্য, সন্ত্রাস রুখে দেয়ার জন্য। জাতিসংঘকে মুসলমানদেরকে মানবতা শেখাতে হবে না। জাতিসংঘসহ গোটা বিশ্বকে মুসলমানদের কাছ থেকে মানবাধিকার আর মানবতার শিক্ষা নেয়া উচিত। আমরা স্বাধীন ফিলিস্তিন চাই।

বক্তারা আরো বলেন, আল আকসা আমাদের সম্পদ, আমাদের আবেগ, আমাদের ভালোবাসা। আমরা আল আকসার স্বাধীনতা চাই।

মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি কলেজের জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান ফটক চত্বর হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার জিরোপয়েন্ট গিয়ে শেষ হয়। এসময় ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ