নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখোরিত পাবিপ্রবি ক্যাম্পাস

নবীন শিক্ষার্থী
নবীন শিক্ষার্থী  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে স্ব স্ব বিভাগ থেকে নবীন শিক্ষার্থীদের বরণ ও  আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়। ঐ দিন ক্যাম্পাস জুড়ে দেখা যায় নবীনদের প্রাণবন্ত পদচারণা।

বিভিন্ন বিভাগ ও ক্যাম্পাস ঘুরে দেখা যায়, নতুন ক্যাম্পাসে এসে নবীন শিক্ষার্থীরা নিজেদের মধ্যে পরিচিত হচ্ছে, ক্যাম্পাস ঘুরে বেড়াচ্ছে, বানাচ্ছে নতুন বন্ধু। এছাড়াও নবীন শিক্ষার্থীদের সঙ্গে সিনিয়ররা পরিচিত হচ্ছে। সব মিলিয়ে নবীন ও প্রবীণদের এক মিলন মেলায় পরিনত হয়েছে পুরো ক্যাম্পাস। নবীনদের চোখেমুখে স্বপ্ন ছোঁয়ার অনুভূতি। তাদের পদ চারণায় মুখরিত হয়েছে প্রিয় ক্যাম্পাস। এদিন ক্যাম্পসে নবীন শিক্ষার্থীদের সঙ্গে তাদের অভিভাকদেরও দেখা গেছে সন্তানদের নতুন ঠিকানায়

নতুন ক্যাম্পাস নিয়ে অনুভূতি প্রকাশ করে ইঞ্জিনিয়ারিং অনুষদের নবীন শিক্ষার্থী মো. রকি বলেন, ক্যাম্পাস লাইফের প্রথম দিন সত্যিই ভালো লাগছে। বিভাগ থেকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে। আমাদের বিভাগের বড় ভাইদের সাফলতার গল্প শুনেছি। যা আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

অনুভূতি প্রকাশ করে অর্থনীতি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিহাব হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের এ দিনটি আমার জন্য প্রতীক্ষিত একটি দিন, আমার কাছে পুনর্জাগরণের মত। সকলের মধ্যেই ছিল উত্তেজনা ও ভয়। কিন্তু ক্লাসে বসার কিছু সময় পর আমাদের বড়  ভাই ও আপুরা এসে, আমাদের সমস্ত ভয়ের অবসান ঘটালেন।আজকের দিনটা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে চিরদিন।


সর্বশেষ সংবাদ