সন্ধ্যা হলেই বিএম কলেজ ডিগ্রী হলের ছাদে বসে মাদকের আসর 

সরকারি ব্রজমোহন কলেজ, বরিশাল
সরকারি ব্রজমোহন কলেজ, বরিশাল  © ফাইল ছবি

দিনের পর দিন বিএম কলেজ মহাত্মা অশ্বিনী কুমার (ডিগ্রী হল ) ছাত্রাবাসে বেড়েই চলছে  মাদকসেবীদের দৌরাত্ম্য। সন্ধ্যা নামতেই ডিগ্রী হলের ছাদে বসছে মদ, গাঁজা আর ইয়াবার আসর। রাত যত গভীর হয় ততই বাড়ে মাদকাসক্তদের আনাগোনা।

শিক্ষার্থীদের অভিযোগ কলেজ প্রশাসনের ভ্রুক্ষেপ না থাকায় হলের ছাদে মাদকের আড্ডার আসর দিন দিন প্রসারিত হচ্ছে। নিয়মিত হলগুলোর ছাদে মাদকের আসর বসলেও কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএম কলেজ ডিগ্রী হলের এ-ব্লক, বি-ব্লক ও সি-ব্লকে ছাদে দিনে-রাতে প্রায় সময় গাজার আসর বসে। এ ছাড়াও প্রতিদিন কলেজের ক্যাফে, জীবনানন্দ দাশ চত্বর, বাকসু ভবনের সামনে, মুক্ত মঞ্চের পিছনে এবং বিজ্ঞান ভবনের পাশে গাজার আসর বসে। যারা আসর বসান তাদের অধিকাংশই বহিরাগত।

ডিগ্রী হলের আবাসিক শিক্ষার্থীরা বলেন, বহিরাগতদের সঙ্গে আবাসিক শিক্ষার্থীরাও হলের ছাদগুলোতে নিয়মিত গাজার আসর বসায়। সন্ধ্যা হলেই গাঁজার উৎকট গন্ধে নষ্ট হয় হলের পড়াশোনার পরিবেশ। 

এ বিষয়ে ডিগ্রী হলের সহকারী তত্ত্বাবধায়ক মো. কাজী রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমরা সচেতন রয়েছি।  আমরা প্রত্যেক ব্লকের ছাদের গেটে তালা লাগিয়ে দেই। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে কিছু দিন পর পর কারা যেনো তালা ভেঙে ফেলে। আমরা সচেতন রয়েছি সুনির্দিষ্ট কাউকে পেলে তৎক্ষণাত ব্যবস্থা নেবো আমরা।

ডিগ্রী হলের তত্ত্বাবধয়ক এস এম আসাদুজ্জামান বলেন, আমি মাত্র কয়েক দিন হলো ডিগ্রী হলের দায়িত্ব পেয়েছি। দায়িত্ব পাওয়ার আগে এখানে কি হয়েছে এই বিষয়গুলোর সাথে আমি অবগত নই। তবে আমি চাই ছাত্রাবাসে পড়া লেখার পরিবেশ ফিরে আসুক। ছাত্রাবাসকে মাদক মুক্ত করতে আমি সচেতন রয়েছি। আমরা ইতোমধ্যে মাদকসেবীদের চিহ্নিত করার চেষ্টা করছি। মাদকসেবীদের চিহ্নিত করা গেলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো।


সর্বশেষ সংবাদ