জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের বিষয়ে জানলেন খুবি শিক্ষার্থীরা

জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের সুযোগ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সেমিনার
জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের সুযোগ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সেমিনার  © টিডিসি ফটো

জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের সুযোগ বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ডিএএডি-বাংলাদেশ’র আয়োজনে ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব জার্মান ইউনিভার্সিটিস ইন বাংলাদেশ’র সহযোগিতায় জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের সুযোগ বিষয়ে এ সেমিনার করা হয়।

সোমবার(১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সেমিনারটির আয়োজন করা হয়। এতে জার্মানিতে উচ্চশিক্ষা গ্রহণ, গবেষণা পরিচালনা ও শিক্ষকতা জীবনের অভিজ্ঞতা তুলে ধরেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূরুন্নবী।

এর আগে স্বাগত বক্তব্যে জার্মানিতে উচ্চশিক্ষা, গবেষণা ও স্কলারশিপের সুযোগ-সুবিধাদি তথ্য তুলে ধরেন ডিএএডি-বাংলাদেশ’র রিজিওনাল অফিসার মাহমুদুল হাসান সুমন। ছাত্র বিষয়ক পরিচালকের পক্ষে বক্তব্য দেন সহকারী ছাত্র বিষয়ক পরিচালক রকিবুল হাসান সিদ্দিকী।

সেমিনার সঞ্চালনা করেন অ্যালামনাই এসোসিয়েশনস অব জার্মান ইউনিভার্সিটিস অব বাংলাদেশের জেনারেল সেক্রেটারি অধ্যাপক ড. মো. নাজমুস সাদাত। পরে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। সেমিনারে খুলনা বিশ্ববিদ্যায়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ