জবির বাসে পরিবহন শ্রমিকদের হামলা, আহত ৫ শিক্ষার্থী

আহত শিক্ষার্থী
আহত শিক্ষার্থী   © টিডিসি ফটো

রাজধানীর মহাখালীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী পরিবহনকারী উল্কা-২ বাসে হামলা চালিয়েছে পরিবহন শ্রমিকরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। হামলার এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। 

সোমবার (১৭ জুলাই) সকাল ৭টা ৩০মিনিটে গাজীপুর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসার সময় হামলার ঘটনাটি ঘটে৷ এঘটনায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর একটি অভিযোগপত্রও দিয়েছেন। 

আহত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১৬তম ব্যাচের নাইম ইসলাম, আইন বিভাগের ১৫তম ব্যাচের রক্তিম ইউসুফ ও শেখ সাব্বির আহম্মেদ সজল, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ১৬তম ব্যাচের জুনায়েদ আহমেদ জিদান এবং রসায়ন বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী সজিব শাহরিয়ার।

আরও পড়ুন: ১১৩ কোটি টাকার অনিয়ম রাজশাহী বিশ্ববিদ্যালয়ে

অভিযোগপত্রে শিক্ষার্থীরা উল্লেখ করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গাজীপুর পর্যন্ত শিক্ষার্থীদের পরিবহনকারী উল্কা-২ বাস সোমবার সকালে বনানী এলাকায় পৌঁছালে পাশ দিয়েই চলাচল করা ঢাকা-ময়মনসিংহ রুটের সৌখিন পরিবহনের একটি বাসের হেলপার কয়েকজন নারী শিক্ষার্থীকে লক্ষ্য করে কটু কথা বলেন। সেসময় বাসের কয়েকজন ছাত্র তাৎক্ষণিক এ বিষয়টির প্রতিবাদ করেন। পাশাপাশি সৌখিন পরিবহন বাসের অভিযুক্ত সেই হেলপারকে ক্ষমা চাইতে বলেন। বিষয়টি নিয়ে তর্ক-বিতর্ক শুরু হলে একপর্যায়ে সেখানেই ঘটনাটির মীমাংসা হয়। 

তবে বনানী থেকে উল্কা-২ বাসটি মহাখালী বাসস্ট্যান্ড এলাকায় এলে সৌখিন পরিবহনের ওই বাসের হেলপার, ড্রাইভার ও সুপারভাইজারের নেতৃত্বে বাসস্ট্যান্ডের শতাধিক হেলপার ও ড্রাইভার রড ও লাঠি নিয়ে বাসে হামলা চালায়। এসময় তাদের হামলায় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী আহত হন। 

এদের মধ্যে রডের আঘাতে নাইম ইসলাম নামের এক শিক্ষার্থীর মাথা ফেটে যায় ও দুই হাতের আঙুল কেটে যায়। তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়া হয়। আরেকজন মাথায় লাঠির আঘাতে আহত হোন। বাকি তিনজনকেও আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। 

হামলার শিকার একাধিক শিক্ষার্থী বলেন, আজ সকালে উল্কা-২ বাসে করে গাজীপুর থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলাম। সকাল সাড়ে ৭টার দিকে বনানী এলাকায় এলে সৌখিন পরিবহন বাসটির হেলপার আমাদের কয়েকজন ছাত্রীকে উত্যক্ত করে। আমরা এর প্রতিবাদ করে তাকে ক্ষমা চাইতে বলি। সেখানে ঘটনাটির মীমাংসা হলেও মহাখালী বাসস্ট্যান্ড এলাকার কাছাকাছি এলে সেই বাসের হেলপার ও ড্রাইভারের নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী আমাদের বাসে রড ও লাঠি নিয়ে হামলা করে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, বাসে হামলার ঘটনায় আমাদের শিক্ষার্থীরা আহত হয়েছে। শিক্ষার্থীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে আমরা আইনি পদক্ষেপ নিব। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার বলেন, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আহত শিক্ষার্থীদের ভালো চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আশা করি খুব দ্রুত আমরা অপরাধীদের আইনের আওতায় আনতে পারবো।


সর্বশেষ সংবাদ