কিউএস র‌্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ স্থান পেয়েছে খুবি: উপাচার্য

খুবির নবনির্মিত ক্যাফেটেরিয়ার নামফলক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন
খুবির নবনির্মিত ক্যাফেটেরিয়ার নামফলক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) নবনির্মিত দৃষ্টিনন্দন ক্যাফেটেরিয়ার নামফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। রোববার (৯ জুলাই) সকাল ১০টার দিকে তিনি এর উদ্বোধন করেন। পরে তিনি ক্যাফেটেরিয়ার বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

এ সময় উপাচার্য বলেন, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছু পরিবর্তন হবে এটা স্বাভাবিক, তবে তা হতে হবে পজিটিভ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি পরিবেশ উন্নয়ন করাও জরুরি। এজন্য চলমান উন্নয়ন কাজের গতি আরও ত্বরান্বিত করতে হবে।

তিনি বলেন, এ বছর কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে মর্যাদাপূর্ণ স্থান পেয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। এটি আমাদের একটা সাফল্য। এ সাফল্য আমাদের ধরে রাখতে হবে।

অধ্যাপক ড. মাহমুদ হোসেন বলেন, ইট পাথরের শহরের মধ্যে গোলপাতার ছাউনিতে গ্রাম বাংলার ছোঁয়া পেয়েছে এই ক্যাফেটেরিয়া। ওভাল শেপ আকারে নির্মিত এ ক্যাফেটেরিয়ার আয়তন পাঁচ হাজার ৪০০ স্কয়ার ফুট। এটি সবাইকে আকৃষ্ট করছে।

তিনি বলেন, ক্যাফেটেরিয়ায় সবসময় মানসম্মত খাবার সরবরাহ করতে হবে। এ বিষয়ে যে কমিটি রয়েছে, তারা নিয়মিতভাবে তদারকি করবে। কোনো সমস্যা থাকলে দ্রুততার সাথে তা সমাধান করতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য তুলে ধরে ক্যাফেটেরিয়ার ডিজাইন প্রস্তুত করায় স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. শেখ সিরাজুল হাকিম ও সহকারী অধ্যাপক মো. আজহারুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জানান। একই সঙ্গে ঈদের ছুটির মধ্যে নির্মাণকাজ শেষ করায় প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস, ক্যাফেটেরিয়ার ডিজাইনার স্থাপত্য ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. শেখ সিরাজুল হাকিম। সঞ্চালনা করেন উপ-রেজিস্ট্রার দীপক চন্দ্র মন্ডল। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ