কুমিল্লা বিশ্ববিদ্যালয়

অনশনকারীরা অসুস্থ হলে হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়ে প্রস্থান ভিসির

অনশনরত শিক্ষার্থীরা অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশনা ঘটনাস্থল ত্যাগ করেন উপাচার্য
অনশনরত শিক্ষার্থীরা অসুস্থ হলে হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশনা ঘটনাস্থল ত্যাগ করেন উপাচার্য   © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অনশনরত শিক্ষার্থীরা অসুস্থ হলে বিশ্বেবিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশনা দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন উপাচার্য অধ্যাপক ড. এএএফএম আবদুল মঈন। আজ রোববার (১৯) সন্ধ্যা সাতটার দিকে বৃষ্টিতে ভিজে অনশনরত শিক্ষার্থীদেরকে দেখতে এসে এমন নির্দেশনা দেন উপাচার্য। এসময় উপস্থিত সাংবাদিকরা উপাচার্যের সঙ্গে কথা বলতে চাইলে এ বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

এর আগে রোববার বিকেল সাড়ে তিনটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে পাঁচদফা দাবিতে আমরণ অনশনে বসেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী।

আরও পড়ুন: ফলাফল জটিলতা: আমরণ অনশনে বেরোবি শিক্ষার্থী

দীর্ঘ ১০দিন শিক্ষার্থীরা আন্দোলন করার পরও দাবি আদায় না হওয়ায় রোববার বিকেলে অনশনে বসার পর সন্ধ্যা থেকে বৃষ্টি নামতে শুরু করে। অনশনরত শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে অনশন চালিয়ে গেলে তাদের সাথে কথা বলতে আসেন উপাচার্য। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙবেন না বলে জানান শিক্ষার্থীরা।

এর আগে বিকেল সাড়ে ৫টায় অনশনরত শিক্ষার্থীদেরকে দেখতে এসে সান্ত্বনা দিয়ে চলে যান কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আসাদুজ্জামান। তবে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনিও কোনো উত্তর না দিয়েই স্থান ত্যাগ করেন।

আরও পড়ুন: মাদারীপুরের বাস দুর্ঘটনায় মারা যাওয়া সুইটি ঢাবি ছাত্রী ছিলেন না

এদিকে উপাচার্য থেকে কোনো আশার বাণী না পেয়ে সাড়ে ৮টায় আগের চার শিক্ষার্থীর সাথে নতুন করে অনশনে যোগ দেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ও কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হাসান পলাশ।

অনশনকারী শিক্ষার্থীরা হলেন- লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ইমতিয়াজ শাহরিয়ার, একই বিভাগের কাজল হোসেন এবং ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সালমান চৌধুরী।

আরও পড়ুন: বিচারের দাবিতে আমরণ অনশন ৪ কুবি শিক্ষার্থীর

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বহিরাগত হামলাকারীদের গ্রেপ্তার; অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা; আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার; সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত; হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ।

এর আগে গত ১৬ মার্চ আন্দোলনকারী শিক্ষার্থীরা ‘কনসার্ট ফর জাস্টিস’এ রোববার দুপুর ১২টার মধ্যে তাদের দাবিসমূহ আদায়ের জন্য আল্টিমেটাম দেন। একই সময়ে প্রক্টরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

আল্টিমেটাম দেওয়া সময়ের মধ্যে উত্থাপিত কোনো দাবি পূরণ না হওয়ায় সংবাদ সম্মেলন করে ঘোষণা দিয়ে অনশনে বসেন ওই শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে অনশনকারী শিক্ষার্থীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন তারা।


সর্বশেষ সংবাদ