মর্তুজার চিকিৎসায় ‘স্বপ্নোত্থান’ এর আর্থিক সহায়তা প্রদান

  © টিডিসি ফটো

কনজেনিটাল হার্ট রোগে আক্রান্ত ১৭ বছর বয়সী মর্তুজার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

মঙ্গলবার ( ৭ মার্চ) বিকেলে সংগঠনটির পক্ষে প্রচার সম্পাদক আবু রায়হান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আবু রায়হানের সাথে কথা বলে জানা যায়, মর্তুজার বাড়ি সিলেটের জকিগঞ্জে। জন্মগতভাবে তিনি কনজেনিটাল হার্ট রোগে আক্রান্ত হলেও এবিষয়ে মর্তুজার পরিবার অবগত ছিল না। সম্প্রতি তার অবস্থা সংকটাপন্ন হলে তাকে তার পরিবার ডাক্তারের কাছে নিয়ে যায়। পরে তার হার্টের এমন রোগ ধরা পরে। 

আরও পড়ুন: উচ্চশিক্ষা, গবেষণা ও চাকরিতে এখনও পিছিয়ে নারীরা

চিকিৎসকের বরাত দিয়ে রায়হান বলেন, মর্তুজার দুইটি অপারেশন করতে হবে। প্রথমটি করতে প্রায় দেড় লাখ টাকা লাগবে। দ্বিতীয়টি করাতে প্রায় ৪ লাখ টাকা লাগবে। মর্তুজার চিকিৎসা নিশ্চিত করতে স্বপ্নোত্থানের এক প্রতিনিধি তার পরিবারের সাথে যোগাযোগ করেন। চিকিৎসা প্রদানের লক্ষ্যে গত ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাসের অর্জুনতলা ও লাইব্রেরি বিল্ডিংয়ের সামনে দিনব্যাপী বসন্ত উৎসবে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে পিঠার স্টল, ফুচকা স্টল, ফুলের স্টল, আইসক্রিম স্টল, গেমিং জোন, ফটো বুথসহ বিভিন্ন উদ্যোক্তাদের স্টল বসানো হয়। স্টল থেকে উপার্জিত লভ্যাংশ থেকে মর্তুজার পরিবারকে ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক মাইবম দর্পণ সিংহ বলেন, স্বপ্নোত্থান সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর। অর্থের অভাবে যেন একটি প্রাণও অকালে না ঝরে যায়। মর্তুজা আহমেদের সুস্থতা লাভের পথ সহজ করতে আমরা বসন্ত উৎসবের আয়োজন করেছি। বসন্ত উৎসব থেকে অর্জিত লভ্যাংশ আজ মর্তুজার পরিবারের কাছে তুলে দেওয়া হয়েছে।