গণিতে স্বর্ণপদক পেলেন ফরিদপুরের দুই শিক্ষার্থী

স্নাতকের গণিতে ভালো ফলাফলের জন্য ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের মমতাজ জাহান এবং বন্যা কুন্ডুর হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।
স্নাতকের গণিতে ভালো ফলাফলের জন্য ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের মমতাজ জাহান এবং বন্যা কুন্ডুর হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।  © সংগৃহীত

গণিতে ভাল ফলাফলের জন্য ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের দুই কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদেরকে নগদ অর্থও প্রদান করা হয়। এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশন এ পদক প্রদান করে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে কলেজটির গণিত বিভাগে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পদক ও অর্থ তুলে দেওয়া হয়েছে।

জানা গেছে, শিক্ষাব্রতী দাতব্য প্রতিষ্ঠান এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৪ সালে থেকে এ পুরস্কার দেওয়া হচ্ছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে এবছর ১০ম বারের মতো পুরস্কার দেওয়া হল। প্রতিষ্ঠানটি প্রতিবার এক ভরি ওজনের স্বর্ণপদক ও নগদ অর্থ পুরস্কার দিয়ে থাকে। 

এবছর ২০১৯ সালের স্নাতকোত্তর এবং ২০২০ সালে স্নাতক পর্যায়ের পরীক্ষায় এই কলেজে সর্বোচ্চ ফল অর্জনকারী দুই ছাত্রী যথাক্রমে মমতাজ জাহান এবং বন্যা কুন্ডু এ পুরস্কার অর্জন করেন। 

আরও পড়ুন: যৌন হয়রানি ও র‌্যাগিং ছাত্রলীগের সিলেবাসের বাইরের বিষয়: সাদ্দাম

রাজেন্দ্র কলেজের শহর শাখায় গণিত বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মাদ ফয়জুল হকের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী আন্দোলন ও এশিয়ানদের স্বার্থ রক্ষা আন্দোলনের নেতা মোহাম্মাদ ইদ্রিস, বার্মিংহাম এশিয়ান রিসোর্স সেন্টার, যুক্তরাজ্যের পরিচালক এবং ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা থর্সডাল রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপধ্যাক্ষ প্রফেসর এস এম আব্দুল হালিম এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আজম শাকিল, সিনিয়র সাংবাদিক পান্না বালা, হাসানুজ্জামান প্রমুখ।


সর্বশেষ সংবাদ