ভয় আর আতংক আমাকে তাড়িয়ে বেড়াচ্ছে: ফুলপরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নির্যাতনের শিকার ফুলপরী
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নির্যাতনের শিকার ফুলপরী  © সংগৃহীত

আতঙ্ক কাটছে না কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ছাত্রলীগ নেত্রীদের নির্যাতনের শিকার ফুলপরীর। ক্যাম্পাসে যেতে না যেতেই এমন অনাকাঙ্খিত পরিস্থিতি জীবনের জন্য বড় শিক্ষা বলে জানান ইবির এই নবীন ছাত্রী।

তিনি বলেন, অনেক স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই। বিশ্ববিদ্যালয়ে ক্লাস করার সুযোগ পেয়ে স্বপ্নটাকে আরও বড় করে দেখতে শুরু করি। ক্যাম্পাস নিয়ে যখন নতুন করে স্বপ্ন বুনতে শুরু করি, তখনই এমন আঘাত আমাকে ক্ষত-বিক্ষত করে দিয়েছে।

ফুলপরী বলেন, শারীরিক নির্যাতনের ক্ষত খুব বেশি না হলেও বড় আপুদের কাছ থেকে এমন পৈশাচিক নির্যাতনের শিকার হবো—এটা কখনো ভাবিনি। তাই মন ভেঙে গেছে।

তিনি বলেন, স্বপ্নের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নিয়ে ভয় আর আতংক আমাকে তাড়িয়ে বেড়াচ্ছে। ভয় আর আতংক থাকলেও লেখাপড়া নিয়ে স্বপ্ন ভেঙে যায়নি, স্বপ্ন এখনো আছে। স্বপ্নের পথে এগিয়ে যেতে আমি এখন আরও দৃঢ় প্রতিজ্ঞ। সব প্রতিকূলতাকে পেছনে ফেলে এগিয়ে যেতে চাই।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তাবাসসুম ইসলামের নেতৃত্বে গত ১২ ফেব্রুয়ারি রাত ১১টা থেকে ভোররাত সাড়ে ৩টা পর্যন্ত ফুলপরীকে নির্যাতন করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে।

এই ঘটনায় শুনানির জন্য ইতোমধ্যে ফুলপরী তদন্ত কমিটির মুখোমুখি হয়েছেন। অভিযুক্ত ২ ছাত্রলীগ নেত্রীকে বিশ্ববিদ্যালয়ের ২টি তদন্ত কমিটির সামনে বক্তব্য দেওয়ার জন্য ক্যাম্পাসে আনা হয়েছে।

ফুলপরী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে। আমি সব শিক্ষার্থীর নিরাপত্তা চাই। সবাই অনেক স্বপ্ন নিয়ে সবাই বিশ্ববিদ্যালয়ে পড়তে আসে। তাদের কেউই যেন আমার মতো হয়রানির শিকার না হয়।


সর্বশেষ সংবাদ