ইবি ছাত্রী নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় হাইকোর্টের নির্দেশনানুযায়ী তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসক। সোমবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ম্যাজিস্ট্রেট আ. ন. ম. আবুজর গিফারী এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিটিতে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ. ন. ম. আবুজর গিফারী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর শাহবুব আলমে রাখা হয়েছে।

এ বিষয়ে সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিবেদক দাখিল করতে পারবো বলে আশা রাখি।

আরও পড়ুন: হাবিপ্রবিতে সুযোগ পেলেও বড় ভাইয়ের ইচ্ছায় ইবিতে ভর্তি হন ফুলপরী

এর আগে গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এক আইনজীবীর করা রিটের শুনানি শেষে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন হাইকোর্ট। এতে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও একজন প্রশাসন ক্যাডারের কর্মকর্তাকে রেখে কুষ্টিয়া জেলা প্রশাসককে তিনদিনের মধ্যে তদন্ত কমিটি গঠন এবং সাত দিনের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এদিকে, এ ঘটনায় জড়িত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগী তাবাসসুমের বক্তব্য শুনতে ক্যাম্পাসে ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঘটনার তদন্তে অভিযুক্তদের বক্তব্য শুনবে তদন্ত কমিটি। এ জন্য ওই অভিযুক্তকে ক্যাম্পাসে ডাকা হয়। অভিযুক্তদের সঙ্গে থাকবেন ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুনও। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর কথা ছিলো তাদের।


সর্বশেষ সংবাদ