ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিশ্বকাপের উন্মাদনা বাড়িয়েছে এলইডি স্ক্রিন

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে ইবি 
বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে ইবি   © টিডিসি ফটো

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রিয়দলের পতাকা-জার্সি কিংবা প্রিয় খেলোয়াড় ঘিরে নানা তর্ক-বিতর্কে সরগরম ফুটবল অনুরাগীরা। গোটা বিশ্বের মত এই উত্তাপের আঁচ লেগেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৭৫ একরে। বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা প্রতিনিয়ত চায়ের কাপে ঝড় তুলছে প্রিয় টিমকে কীভাবে কথার লড়াইয়ের মাধ্যমে এগিয়ে রাখা যায় সেলক্ষ্যে।  হল থেকে ক্লাস রুম সর্বত্রই স্থান পেয়েছে পছন্দের দল-পতাকা-জার্সি ঘিরে উন্মাদনা। বিশ্ববিদ্যালয়ে বিশ্বকাপের উন্মাদনা এবার আরও কয়েকগুণ বাড়িয়েছে এলইডি স্ক্রিন। 

বিশ্বকাপ ফুটবলের আমেজকে আরও বৃদ্ধি করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্রিকেট মাঠে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সৌজন্যে বসানো হয়েছে স্টার টেকনো ভিশনের ১০*১৬ ফিটের জায়ান্ট এলইডি স্ক্রিন। যা শিক্ষার্থীদের মাঝে বিশ্বকাপের উন্মাদনাকে বাড়িয়ে দিয়েছে আরও কয়েকগুণ। 

রোববার (২০ নভেম্বর) ইবির ক্রিকেট মাঠ প্রাঙ্গণে জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ উপভোগ করেন প্রায় অর্ধসহস্র শিক্ষার্থী।

জানা যায়, ক্যাম্পাসে জায়ান্ট স্ক্রিন বসানোর পেছনে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের বর্তমান ডীন ও বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রত্যক্ষভাবে অবদান ও সর্বাত্মক চেষ্টা করেছেন । তারই ফলশ্রুতিতে ইবির শিক্ষার্থীরা সবাই একসাথে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা উপভোগ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সামি আল সাদ আওন বলেন, বিশ্ববিদ্যালয়ে বড় স্ক্রিনে সবার সাথে খেলা দেখতে পেরে খুবই ভাল লাগছে। ক্যাম্পাসের প্রায় সকল শিক্ষার্থী মিলে খেলা দেখার মজাটাই অন্যরকম। এতো সুন্দর আয়োজনের জন্য আয়োজকদের কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে, জায়ান্ট স্ক্রিনে খেলা দেখা উচ্ছ্বসিত বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী কামরুল বলেন, আমরা সত্যিই অনেক গর্বিত। কারণ আমাদের বিভাগ থেকে এই জায়ান্ট স্ক্রিনের সকল দায়িত্ব পালন করা হচ্ছে। আমাদের ডীন স্যারের তত্ত্বাবধানে বিভাগের সকল ভাইয়েরাই এই দায়িত্বে রয়েছে।

এ বিষয়ে অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সৌজন্যে স্টার টেকনো ভিশন সারাদেশে ৪০ জায়গায় এমন এলইডি স্ক্রিন বসিয়েছে। কুষ্টিয়ায় স্ক্রিন বসানোর ব্যাপারে আমার তাদের সাথে কথা হয়। প্রথমে তারা জেলা শহরে বসানোর কথা ভাবলেও আমি তাদেরকে আমার ক্যাম্পাসে স্ক্রিনটি বসাতে বলি।

আরও পড়ুন: অপাত্রে আবেগ ঢেলে মানুষ ধ্বংস ডেকে আনতে পারে: আহমাদুল্লাহ

এরপর তারা এ ব্যাপারে আমার মাধ্যমে উপাচার্য স্যারের সাথে কথা বলে এবং স্যার তাদেরকে অনুমতি প্রদান করেন। শুধু তাই নয় ক্যাম্পাস থেকে কোনো ফান্ডিং ও করবেনা প্রশাসন সব খরচ বহন করবে স্পনসররাই।

বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী সাব্বির আহমেদের সঞ্চালনায় জায়ান্ট স্ক্রিনটিতে কাতার বিশ্বকাপ ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠান ও খেলাটি সরাসরি ক্রিকেট মাঠে বসে উপভোগ করে ইবির শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ