চলতি মাসে শুরু হবে সাত কলেজের ক্লাস 

সাত কলেজ
সাত কলেজ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু তারিখ প্রকাশ করেছে। নতুন এই শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে ১৮ অক্টোবর (মঙ্গলবার) থেকে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়ক ও কলেজসমূহের অধ্যক্ষবৃন্দের সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ অক্টোবর থেকে সরকারি সাত কলেজে ১ম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে। কলেজগুলোকে সে অনুযায়ী প্রস্তুতির কথাও ইতোমধ্যেই বলা হয়েছে। 

সাত কলেজের বিষয় মনোনয়ন ও ভর্তি সংক্রান্ত বিষয়ে তিনি বলেন, আগামী ২৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে তিন ধাপে সকল আসন পূর্ণ করে শিক্ষার্থীদের কলেজ ও বিষয় মনোনয়ন দেওয়ার প্রক্রিয়ায় তৃতীয় ও চূড়ান্ত মনোনয়ন ১৫ অক্টোবর প্রকাশ করা হবে।  নির্ধারিত তারিখের মধ্যে টাকা অনলাইনে জমা না করা হলে মনোনীত শিক্ষার্থীর আসনটি শুন্য ঘোষণা করে মেধাক্রম অনুযায়ী পরবর্তী মনোনয়ন দেয়া হবে। জমাকৃত টাকা ভর্তির ক্ষেত্রে অগ্রিম হিসেবে গণ্য হবে এবং তা চূড়ান্তভাবে মনোনীত কলেজের নির্ধারিত ফি এর সাথে সমন্বয় করা হবে। 

এছাড়াও চূড়ান্তভাবে (তৃতীয়) মনোনয়ন পাওয়া শিক্ষার্থীদের মনোনীত কলেজ ও বিষয়ে ভর্তির অবশিষ্ট টাকা অনলাইনে জমা করে ১৬-২৫ অক্টোবর স্ব স্ব মনোনীত কলেজে টাকা জমার রসিদ ও প্রয়োজনীয় কাগজপত্র সহ সশরীরে হাজির হয়ে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ