আজ থেকে সাত কলেজের অনার্স ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু 

সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের বর্ষ সমাপণী চূড়ান্ত পরীক্ষা শুরু
সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের বর্ষ সমাপণী চূড়ান্ত পরীক্ষা শুরু  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের বর্ষ সমাপণী চূড়ান্ত পরীক্ষা শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে সাত কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের বিভিন্ন বিভাগের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার্থীরা অংশ নেবেন।

রাজধানী ঢাকার ৭টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজ।

আরও পড়ুন: কে-টু জয়ের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ওয়াসফিয়া

এরমধ্যে ঢাকা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বি.এ., বি.এস.এস., বি.এস.সি. এর শিক্ষার্থীরা, ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ঢাকা কলেজের শিক্ষার্থীরা, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বি.বি.এ. এর শিক্ষার্থীরা, কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা, সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা এবং সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন।

অপরদিকে পরীক্ষায় অংশ নিতে ইতোমধ্যেই কেন্দ্রে প্রবেশ করতে শুরু করেছেন শিক্ষার্থীরা। সকাল নয়টা থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও যানজটের সমস্যা মাথায় রেখে ঝুঁকি এড়াতে নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই কেন্দ্রে আসেন তারা। 

পরীক্ষার্থীদের যেসব নির্দেশনা মানতে হবে-

অনার্স ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য তিনটি নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো হলো-

১. পরীক্ষার্থীরা কেবলমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইস্যু করা প্রবেশপত্র নিয়েই পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন। অন্যথায় কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

২. পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মাধ্যমে সংগ্রহ করতে হবে।

৩. পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি ও যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস যা মোবাইল ফোনে সংযোগ করা যায় তা বহন করা সম্পূর্ণ নিষিদ্ধ।


সর্বশেষ সংবাদ