ব্যাংকের এডি পদে যোগ দিলেন ৪০তম বিসিএসের প্রশাসনে প্রথম জান্নাতুল

তিলা
তিলা   © সংগৃহীত

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (এডি) পদে নিয়োগ পেয়েছেন জান্নাতুল ফেরদৌস তিলা। এ পদে কয়েকদিন আগে জয়েনও করেছেন। এর আগে ৪০তম বিসিএসে প্রশাসন ক্যাডারে প্রথম হয়ে সুপারিশপ্রাপ্ত হন তিলা। বর্তমান সময়ে এই দুই চাকরিই দেশে বেশ মর্যাদাপূর্ণ বলে বিবেচিত। এ জন্য অভিনন্দনের জোয়ারে ভাসছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে যোগদানের কিছু ছবিও শেয়ার করেছেন তিলা। তবে গেজেট প্রকাশের পর তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করবেন কিনা, এ ব্যাপারে এখনো কিছু জানাননি। যদিও এই বিসিএসের গেজেট প্রকাশের আগে ভেরিফিকেশনসহ কিছু প্রক্রিয়া বাকি রয়েছে বলে জানা গেছে।

ফেসবুকে তিনি লিখেছেন, বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (সাধারণ) হিসেবে যোগদান, আলহামদুলিল্লাহ্‌! সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো শেয়ারের পর অনেকেই তাকে বিভিন্নভাবে অভিনন্দন জানাচ্ছেন। 

আরও পড়ুন : ৪০তম বিসিএস: প্রথম হওয়া চার প্রকৌশলীর গল্প

জান্নাতুল ফেরদৌস কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী। বাবা বিএম সবুর উদ্দিন বাংলাদেশ ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক। মা সামসুন্নাহার গৃহিণী। ঢাকার দনিয়ার এ কে হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক পাস করেন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে।

২০১৮ সালে ৪০তম বিসিএসের জন্য পড়াশোনা শুরু করেন। প্রিলিমিনারি শেষে লিখিত পরীক্ষায়ও টেকেন। করোনার কারণে বারবার ভাইভা পরীক্ষা পেছানো তো একপর্যায়ে হতাশা হয়ে যান। বিসিএসের ফল পেয়ে দারুন খুশি তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএতেও ভর্তি হয়েছেন তিনি। এখন রয়েছেন দ্বিতীয় বর্ষে।


সর্বশেষ সংবাদ