অক্টোবরে হতে পারে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা

অক্টোবরে হতে পারে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা
অক্টোবরে হতে পারে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা  © সংগৃহীত

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ৭০৮ প্রার্থী। বুধবার (২২ জুন) বিকালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৫ হাজার ৭০৮ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। লিখিত পরীক্ষা আগামী অক্টোবর মাসে হতে পারে। পরীক্ষার তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল পিএসসির ওয়েবসাইটে www.bpsc.gov.bd পাওয়া যাবে। এছাড়া এসএমএসের মাধ্যমে ফল জানতে টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে 44 লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে 16222 নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

আরও পড়ুন: ৪৪তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১৫৭০৮

এর আগে গত ২৭ মে দেশের আটটি বিভাগীয় শহরে গত ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন হাজার ২৬ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষায় বসেছিল ২ লাখ ৭৬ হাজার ৭৬০ জন। অনুপস্থিত ছিলেন ২১ শতাংশ প্রার্থী।

এই বিসিএসের মাধ্যমে ২৫টি ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তাকে নিয়োগ দেয়া হবে। গত বছরের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয় ৩০ ডিসেম্বর, শেষ হয় ২ মার্চ।

এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৪৪৯ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪০১ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ২০ জন ও কারিগরি শিক্ষায় ৩৫৫ জন নিয়োগ পাবে।


সর্বশেষ সংবাদ