বিসিএস নন-ক্যাডার প্রার্থীদের সাংস্কৃতিক প্রতিবাদ ও আলোক প্রজ্বলন

 বিসিএস নন-ক্যাডার প্রার্থীরা সাংস্কৃতিক প্রতিবাদ ও আলোক প্রজ্বলন কর্মসূচি
বিসিএস নন-ক্যাডার প্রার্থীরা সাংস্কৃতিক প্রতিবাদ ও আলোক প্রজ্বলন কর্মসূচি  © টিডিসি ফটো

কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় বিসিএস নন-ক্যাডার প্রার্থীরা সাংস্কৃতিক প্রতিবাদ ও আলোক প্রজ্বলন কর্মসূচি পালন করেছে। শুক্রবার (৪ নভেম্বর)  বিকেল ৪ টার পর সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে কর্মসূচি শুরু হয় যা চলে সন্ধ্যা পর্যন্ত। 

কর্মসূচিতে প্রার্থীরা দুর্নীতি বিরোধী শপথ গ্রহণ করেন। শপথে প্রার্থীরা সকল প্রকার দুর্নীতি ও অন্যায়কে প্রতিহত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন। অতঃপর সন্ধ্যায় প্রার্থীরা পিএসসি কর্তৃক নন-ক্যাডারদের সাথে ঘটতে যাওয়া অশুভ অপতৎপরতার বিরুদ্ধে প্রতিবাদস্বরূপ মোমবাতি প্রজ্বলন করেন। কর্মসূচির বিভিন্ন পর্যায়ে প্রতিবাদী কবিতা আবৃত্তি, প্রতিবাদী গান, বক্তৃতাপর্ব চলতে থাকে।

আরও পড়ুন: ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল ফেব্রুয়ারির মধ্যে

উল্লেখ্য, ৬ দফা দাবি পূরণের লক্ষে বিসিএস নন-ক্যাডার প্রার্থীরা ৩০ অক্টোবর রবিবার থেকে শুরু করে ০৩ নভেম্বর বৃহস্পতিবার পর্যন্ত টানা পাঁচ (০৫) দিন পিএসসি’র সামনে লাগাতার অবস্থান করেও পিএসসি থেকে কোনো আশানুরূপ বক্তব্য পায়নি। যার প্রতিবাদে কেন্দ্রীয় শহিদ মিনারে উক্ত কর্মসূচির আয়োজন করে প্রার্থীরা। 

পিএসসি প্রার্থীদের ৬ দফা দাবি না মেনে নিলে আবারও আগামী রবিবার থেকে পিএসসির সামনে লাগাতার অবস্থান নিয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর ও বৈচিত্র্যপূর্ণ কর্মসূচি অব্যাহত রাখবে।


সর্বশেষ সংবাদ