পিসিআইইউতে চলচ্চিত্র আন্দোলন ও চট্টগ্রাম শীর্ষক সেমিনার

পিসিআইইউতে চলচ্চিত্র আন্দোলন ও চট্টগ্রাম শীর্ষক সেমিনার
পিসিআইইউতে চলচ্চিত্র আন্দোলন ও চট্টগ্রাম শীর্ষক সেমিনার  © সংগৃহীত ছবি

চট্টগ্রামে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (পিসিআইইউ) ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলন ও চট্টগ্রাম’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সেমিনার হয়। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ ও ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ারের উপস্থিতিতে চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রের পরিচালক শৈবাল চৌধুরী মূল প্রবন্ধ উপস্থাপন করেন। প্রবন্ধে শৈবাল চৌধুরী চট্টগ্রামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলনের ঐতিহাসিক প্রেক্ষাপট, চলচ্চিত্র সংসদ আন্দোলন ও চর্চার সূত্রপাত, কালজয়ী চলচ্চিত্র, চলচ্চিত্র অধ্যয়নের গুরুত্ব, চলচ্চিত্র শিল্পের সংকট প্রভৃতি বিষয়ে আলোকপাত করেন।

আরও পড়ুন: ৫ মাসে ঢাবির হলে ছাত্রলীগের নির্যাতনের শিকার দেড় ডজন শিক্ষার্থী

সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রভাষক প্রশান্ত কুমার শীলের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. সহিদ উল্যাহ, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও আইকিউএসির পরিচালক অধ্যাপক প্রকৌশলী ড. মফজল আহমেদ, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন মো. ইউনুস ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল দাশ প্রমুখ চলচ্চিত্রের বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

সেমিনারে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গণমাধ্যম ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের সভাপতি দিলরুবা আক্তার, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ফসিউল আলম, প্রক্টর, ডিবেট ফোরামের সমন্বয়ক, বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


সর্বশেষ সংবাদ