বশেমুরবিপ্রবি শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে গবিতে মোমবাতি প্রজ্জ্বলন

শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন
শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্জ্বলন   © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে তুলে নিয়ে গণধর্ষণের প্রতিবাদে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্জ্বলন করে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, জ্ঞানের প্রবেশদ্বারের সামনে গণ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উদ্যোগে সাধারণ শিক্ষার্থীরা এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী বাঁধন বলেন, আমাদের এই সোনার বাংলায় কখনোই ধর্ষকের মত নিকৃষ্ট মানুষের ঠাঁই হতে পারে না। সরকারের প্রতি অনুরোধ থাকবে যাতে ধর্ষনের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান করে।

প্রতিবাদ কর্মসূচিতে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি সংগঠনের সদস্যরা এ ঘটনার কঠোর বিচার প্রত্যাশা করেন। একইভাবে বিচার না পাওয়া অব্দি যেকোন আন্দোলনে সাথে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ সহ বেশকিছু সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এরপর পরই ঐ বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ন্যায় বিচার ও ধর্ষণ বিরোধী কার্যক্রমে উদীপ্ত হন।


সর্বশেষ সংবাদ