মানারাত ইউনিভার্সিটিতে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স চালু করতে এমওইউ স্বাক্ষরিত

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান  © টিডিসি ফটো

চাইনিজ ভাষা শিক্ষা কোর্স চালু করতে হতে যাচ্ছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ)। বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এমআইইউ) ও কনফুসিয়াস ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (সিআইইউডি) মাঝে এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়। 

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন ও কনফুসিয়াস ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচালক ড. ইয়াং হুইক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান উপস্থিত ছিলেন। 

এছাড়াও উপস্থিত ছিলেন, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো. মাহবুব আলম, ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুব-উল-আলম, সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, প্রভাষক মো. তোহা ও গাউস-ই আফিয়া প্রমুখ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

সমঝোতা স্মারক অনুযায়ী সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) তত্ত্বাবধানে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করবে কনফুসিয়াস ইনস্টিটিউট। এ চুক্তির আওতায় সিআইইউডি কোর্স পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক সরবরাহ করবে। 

উল্লিখিত কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদেরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সনদ প্রদান করা হবে।

 

সর্বশেষ সংবাদ