উত্তরা ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

কেক কেটে মেলার উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা
কেক কেটে মেলার উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা  © টিডিসি ফটো

উত্তরা ইউনিভার্সিটিতে শুরু হয়েছে ভর্তি মেলা স্প্রিং-২০২৪। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের (প্লট ৫, সেক্টর ১৬, মিরপুর বেরিবাধ রোড, ঢাকা-১২৩০) মাল্টিপারপাস হলে মেলা উপলক্ষ্যে সকল স্নাতক প্রোগ্রামে ৩০-১০০% ছাড়ে, ডিপ্লোমা হোল্ডারদের জন্য সকল বিএসসি প্রোগ্রামে ফ্লাট ৫০% ছাড়ে এবং সকল স্নাতকোত্তর প্রোগ্রামে ৩০-৫০% টিউশন ফি ছাড়ে শিক্ষার্থী ভর্তি চলছে।

সকল প্রোগ্রামে ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থীদের পরিবার, তৃতীয় লিঙ্গ, শারীরিক প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্যেও বিশেষ ছাড়ে ভর্তি চলছে।

ফিতা কেটে মেলার উদ্বোধন 

মাল্টিপারপাস হলে ভর্তি মেলা স্প্রিং-২০২৪ এর শুভ উদ্বোধন উপলক্ষ্যে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটির ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা বলেন, উত্তরা ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ৪০টি প্রোগ্রাম চালু রয়েছে এবং আমাদের মোটো হচ্ছে ‘এক্সিলেন্স ইন হায়ার এডুকেশন এন্ড রিসার্চ’। আমরা চলমান ভর্তি মেলা স্প্রিং-২০২৪ উপলক্ষ্যে ভর্তি ফিতে ৫০ শতাংশ ছাড় দিচ্ছি এবং ও লেভেল/এ লেভেল শিক্ষার্থীদের জন্য ৯০ শতাংশ ছাড়ে ভর্তির ব্যবস্থা করছি।

ভর্তি মেলা স্প্রিং-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী ও ভর্তি মেলা কমিটির কনভেনর কাজী তারেক উল্যাহসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা।

মেলার স্টল পরিদর্শনে ভিসি

সার্বিক বিষয়ে ভর্তি মেলা কমিটির কনভেনর কাজী তারেক উল্যাহ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৬ ফেব্রুয়ারি থেকে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত চলা এই মেলায় শিক্ষার্থীরা ভর্তির সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদ এবং ১৪টি বিভাগের একাডেমিক কার্যক্রম সর্ম্পকে জানতে পারবে।

এছাড়া মেলায় ১২টি ক্লাবের সমন্বয়ে স্টল দেয়া হয়েছে, সেখানেও ভর্তিচ্ছুদের ফি অফার রয়েছে। তাছাড়া মেলার প্রধান আকর্ষণ হচ্ছে, শিক্ষার্থী ভর্তিতে সর্বোচ্চ ওয়েভার সুবিধা দেয়া। মেলায় সর্বনিম্ন ৩০ শতাংশ থেকে শুরু করে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ওয়েভার পাওয়ার সুযোগ রয়েছে।


সর্বশেষ সংবাদ