অনলাইনে নেয়ার দাবিতে পরীক্ষা বর্জন করল স্ট্যামফোর্ড শিক্ষার্থীরা

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি
স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি  © সংগৃহীত

দেশের চলমান পরিস্থিতিতে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি তাদের সকল কার্যক্রম অফলাইনে চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু নিরপত্তাহীনতার অভাবে শিক্ষার্থীর সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে দিতে চায়। এ প্রস্তাবে রাজি না হওয়ায় ইউনিভার্সিটির সিভিল বিভাগের সকল শিক্ষার্থী পরীক্ষা ও সকল কার্যক্রম বর্জন করে।

তাদের দাবি অনেকের বাসা ঢাকার বিভিন্ন জায়গায় হওয়াতে তাদের ক্যাম্পাসে এসে পরীক্ষা দেওয়া বিপদজনক মনে হচ্ছে। তারা নিরপত্তাহীনতায় ভুগছে। তাই পরীক্ষা অনলাইনে না নিলে তারা পরীক্ষা দিবে না।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি সিভিল বিভাগের সাধারণ শিক্ষার্থীরা জানায়, " দেশের পরিস্থিতি খুবই খারাপ। এই অবরোধ এর মধ্যে ক্যাম্পাস এ এসে পরীক্ষা দেওয়া খুবই ঝুঁকিপূর্ণ। আমাদের মধ্যে অনেক শিক্ষার্থীদের বাসা যাত্রাবাড়ী, নারায়ণগঞ্জ এর দিকে। আমরা নিউজে প্রায়ই দেখছি সেদিক এর অবস্থা ভালো না। কয়দিন পর পরই সেখানে বাসে আগুন দেওয়া হয়।

শিক্ষার্থীরা আরও জানায়, তাই আমরা আমাদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। আমাদের এই সার্বিক বিষয় সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায় তারা যেন আমাদের পরীক্ষা অনলাইনে নেয়। কিন্তু তারা আমাদের নিরপত্তার কথা চিন্তা না করে অনলাইনে পরীক্ষা নিবেন না। তাই আমরা সকল শিক্ষার্থী পরীক্ষা বর্জন করি। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা পরীক্ষা দিব না।"

আরও পড়ুন: ১৫ বছর পর ঢাবির এসএম হলের বারান্দার ‘গণরুম’ উচ্ছেদ প্রশাসনের

এ বিষয় এ সিভিল বিভাগের চতুর্থ বর্ষের আরেক শিক্ষার্থী জানায়," আমরা আমাদের সকলের নিরাপত্তার কথা চিন্তা করে এমন সিধান্ত নেয় এবং তা প্রশাসনকে জানায়।কিন্তু তারা তাদের কথাতেই আটকে আছে। তারা অনলাইন পরীক্ষা নিবে না। এদিকে অনেক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা হচ্ছে তাহলে আমাদের এখানে হতে সমস্যা কি?"

উল্লেখ্য আগামীকাল (১৭ নভেম্বর) থেকে পরীক্ষা অফলাইনে হবে। প্রশাসন জানায় সকল পরীক্ষা অফলাইনে হবে। যদি কোন পরীক্ষার দিন অবরোধ বা হরতাল থাকে তা শেষ পরীক্ষার পরে হবে অথবা শুক্রবার নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ