স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ

নবীন শিক্ষার্থীদের সঙ্গে অতিথিবৃন্দ
নবীন শিক্ষার্থীদের সঙ্গে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামার ২০২৩ সেশনের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। ২৪ সেপ্টেম্বর স্টামফোর্ড অডিটোরিয়ামে ওরিয়েন্টেশন প্রগ্রামটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান। এসময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ইউনুছ মিয়া, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক বি.সি. বসাক, রেজিস্ট্রার মুহাম্মদ আব্দুল মতিন, প্রক্টর ড. আ.ন.ম. আরিফুর রহমানসহ বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন ও সহযোগী অধ্যাপক ফারহানা চৌধুরী। স্বাগত বক্তব্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত চৌধুরী। অতিথিবৃন্দ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে নানা দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথি হিসেবে উপাচার্য নবীন শিক্ষার্থীদের মনোযোগের সাথে পড়াশোনা করে নিজেকে সুনাগরিক হিসেবে প্রস্তুত করে দেশের কল্যানে যথাযথ দায়িত্ব পালন করার জন্য উৎসাহ প্রদান করেন। বিভাগের চেয়ারপার্সন কারিকুলাম, ল্যাব সুবিধাসহ বিশ্ববিদ্যালয় প্রদত্ত নানা সুযোগ-সুবিধা নিয়ে শিক্ষার্থীদের অবহিত করেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ক্যাম্পাসে প্রচলিত নিয়ম-শৃঙ্খলা সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করে তা মেনে চলার জন্য আহ্বান জানান। এছাড়া ওরিয়েন্টেশন প্রোগ্রামে রেজিস্ট্রেশন, পরীক্ষাসহ নানা প্রক্রিয়া সম্পর্কে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়।    

উল্লেখ্য, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। স্বনামধন্য এই বিভাগের অ্যালামনাইবৃন্দ কর্মক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।


সর্বশেষ সংবাদ