শিক্ষক হওয়ার জন্য টেন মিনিট স্কুল প্রতিষ্ঠা করি: আয়মান সাদিক

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আয়মান সাদিক
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আয়মান সাদিক  © টিডিসি ফটো

শিক্ষক হওয়ার ইচ্ছে থেকে অনলাইন শিক্ষা মাধ্যম টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠা করেছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। তিনি বলেন, যখন টেন মিনিট স্কুল প্রতিষ্ঠা করা হয়েছিল তখন উদ্যোক্তা হওয়ার কোনো ইচ্ছে ছিল না।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজির (বিইউএফটি) ফল সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এদিন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহফুজুর রহমানের সভাপতিত্বে ক্যাম্পাসের অডিটোরিয়ামে এ অনুষ্ঠান আয়োজন করে ‍উচ্চশিক্ষালয়টি।

আয়মান বলেন, কাজ করতে গিয়ে বিভিন্ন ধরনের মানুষের সাথে পরিচয় হয়েছে। আমি আমার বন্ধুদের থেকে বিভিন্ন বিষয় শিখেছি এবং আমার বিশ্ববিদ্যালয় জীবনের বন্ধুদের ছোট ছোট কিছু পদক্ষেপ আমার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে। এজন্য বন্ধু নির্বাচনে শিক্ষার্থীদের আরও বেশি পছন্দসই হতে বলেও পরামর্শ তার।

কোনো কাজ করতে হলে তার জন্য সঠিক পদক্ষেপ নিতে হবে জানিয়ে তরুণ এই উদ্যোক্তা বলেন, সেজন্য কাজ শুরু করতে হবে এবং কাজ শুরু করলেই তা সামনে আগাতে থাকবে। কোনো কাজ শুরুর জন্য তার প্রথম পদক্ষেপ কঠিন—তা নেওয়া গেলে কাজটি সফলভাবেই শেষ করা যায় বলেও জানান তিনি।

এ সময় আয়মান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে নানা ধরনের পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন। এর মধ্যে শিক্ষার্থীদের পড়াশোনা ও পড়াশোনার বাইরে বিভিন্ন বিষয়ে করণীয় নিয়ে আলোকপাত করেন তিনি। 


সর্বশেষ সংবাদ