কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট 

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে অনুষ্ঠিত হল কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট সামার-২০২৩
কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে অনুষ্ঠিত হল কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট সামার-২০২৩  © সংগৃহীত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সিইউবি কম্পিউটার সোসাইটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল কিক অফ প্রোগ্রামিং কনটেস্ট সামার-২০২৩। সম্প্রতি রাজধানীর প্রগতি সরণিতে সিইউবির ক্যাম্পাসে আয়োজিত হয় এ কনটেস্ট।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথের সামনে বেলুন ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন নর্থসাউথ ইউনিভার্সিটির উপাচার্য এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের একাডেমিক কাউন্সিল সদস্য প্রখ্যাত শিক্ষাবিদ অধ্যাপক আতিকুল ইসলাম। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক কন্টেস্টে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের স্বাগত জানান।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র অধ্যাপক ড. রিদওয়ানুল হক, সিইউবি’র স্টুডেন্টস এ্যাফেয়ার্স ও মার্কেটিং-এ্যাডমিশন বিভাগের পরিচালক মোহাম্মদ আফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এএসএমজি ফারুক এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা।

সকাল ১১টা থেকে কম্পিউটার ল্যাবে শুরু হয় শিক্ষার্থীদের প্রোগ্রামিং প্রতিযোগিতা। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সিইউবি কম্পিউটার সোসাইটির যৌথ উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ উদ্যোগ ভবিষ্যতে ছাত্রছাত্রীদের আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতাগুলোর জন্যে প্রস্তুত হতে সাহায্য করবে বলে মনে করেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাস্তবমুখী শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। এ বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cub.edu.bd)। অনলাইনে আবেদন করতে ক্লিক করুন: https://www.cub.edu.bd/apply.php।


সর্বশেষ সংবাদ