ফ্যাকশন হোল্ডিংসের সঙ্গে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির সমঝোতা স্বাক্ষর

  © ফাইল ছবি

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশন এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। চুক্তির অধীনে কৃত্তিম বুদ্ধিমত্তা এবং স্মার্ট সিটি নিয়ে যৌথভাবে প্রোগ্রাম এবং গবেষণা করবে এই দুই প্রতিষ্ঠান। 

আজ রবিবার (১৮ জুন) সকালে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি ক্যাম্পাসে এই চুক্তি স্বাক্ষর হয়েছে। প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশননের ম্যাক্স গারজা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। 

আরো পড়ুনঃ নবজাতকের পর এবার মা ইডেনছাত্রী আঁখির মৃত্যু

এই সমঝোতা চুক্তি অনুযায়ী কৃত্তিম বুদ্ধিমত্তা এবং স্মার্ট সিটি নিয়ে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন যৌথভাবে বিভিন্ন প্রোগ্রাম এবং গবেষণা প্রকল্পের ব্যবস্থা করবে। এই চুক্তির আওতায় ফ্যাকশন কর্পোরেশন বিভিন্ন সময় প্রয়োজন অনুযায়ী ইন্টার্নশীপ এবং চাকুরির ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুযোগ সুবিধা ও অগ্রাধিকার দিবে।
  
এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এমএস হক, ইউনিভার্সিটি এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আনিসুর রহমান, বিভিন্ন বিভাগীয় প্রধান এবং কর্মকর্তাবৃন্দ। এছাড়া ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশনের সিনিয়র এডভাইজার ড. বিকর্ন কুমার ঘোষ, জাপানের ডেলাইট কোম্পানীর সিনিয়র ম্যানেজার কাইও ইজুসি এবং আশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার আমজাদ সোলেমান।

এই সমঝোতা চুক্তির মাধ্যমে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থী- শিক্ষকবৃন্দ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং স্মার্ট সিটির বিভিন্ন বিষয়ের উপর গবেষণা প্রজেক্ট, ওয়ার্কশপ, সেমিনার যৌথভাবে আয়োজন করবে।


সর্বশেষ সংবাদ