ড্যাফোডিলে বাংলাদেশ-তুরস্ক সম্পর্ক বিষয়ক সেমিনার

  © টিডিসি ফটো

ড্যা্ফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘বাংলাদেশ-তুরস্ক সম্পর্ক: নতুন মাত্রা ও সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির উন্নয়ন অধ্যয়ন বিভাগের উদ্যোগে গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বলেন, বাংলাদেশ-তুরস্ক সম্পর্ক এখন বহুপাক্ষিক দিক দিয়ে নতুন উচ্চতায় পৌঁছেছে এবং দিন দিন অর্থনৈতিক-সামরিক সম্পর্ক এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশের সাথে তুরস্কের ঐতিহাসিক সম্পর্ক নিয়েও আলোকপাত করে বক্তব্য রাখেন।

এছাড়া তিনি তুরস্কের ৪২টির অধিক বিশ্ববিদ্যালয়ের সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক অংশীদারিত্বসহ বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন। সেমিনারের অংশ নেওয়ার পর তিনি বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার, ইনোভেশন ল্যাবসহ বিভিন্ন অনুষদ পরিদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এ এম এম হামিদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জেবউননেছা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের  অধ্যাপক ড. সাব্বির আহমেদ বক্তব্য রাখেন।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এস এম মাহবুব উল হক মজুমদার। বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহযোগিতায় অনুষ্ঠিত সেমিনারে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর ড. মো. ফখরে হোসেন, উন্নয়ন অধ্যয়ন বিভাগের বিভাগীয় প্রধান মো. ফুয়াদ হোসেন সরকার, রাফি আল মাহমুদ, ফয়সাল আকবর, সামিহা খান, মো. বুরহান উদ্দীন, সৈয়দ রায়হানুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ