এনএসইউ রেজিস্ট্রারের ই-মেইল হ্যাক ব্র্যাকের হ্যাকারদের

লোগো
লোগো  © ফাইল ছবি

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আহমেদ তাজমীনের ই-মেইল হ্যাক করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে একটি শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একটি হ্যাকার গ্রুপ। ওই বার্তায় বিশ্ববিদ্যালয়টির র‌্যাংকিংয়ে শীর্ষস্থান অর্জনের জন্য অভিনন্দন জানানো হয়েছে। একইসঙ্গে দুর্বল নিরাপত্তার কথাও স্মরণ করিয়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ৩টা ৪১ মিনিটের দিকে রেজিস্ট্রারের মেইল হ্যাক করা হয়। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের মেইল হ্যাক করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে পাঠানো বার্তায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের হ্যাকার গ্রুপ উল্লেখ করেছে, ‘‘বাংলাদেশের #1 বিশ্ববিদ্যালয় হওয়ার জন্য এনএসইউকে অভিনন্দন। এই ইমেলটি মূলত প্রধান নিরাপত্তা সমস্যা সম্পর্কে সচেতনতার জন্য পাঠানো হয়েছে; যা ঠিক করা উচিত।’’

আরও পড়ুন: ইচ্ছামতো গ্রেড দিচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো

হ্যাকার গ্রুপ নিজেদেরকে ব্র্যাক ইউনিভার্সিটির হোয়াই-হ্যাট হ্যাকার কমিউনিটি বলে ইমেইলে দাবি করেছে। নর্থ সাউথ কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, বিকেল সাড়ে ৩টার পর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মেইল হ্যাক করা হয়। তবে সঙ্গে সঙ্গেই মেইল রিকভারি করা হয়েছে।

টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিং-২০২৩ এ দেশের সব বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন নর্থ সাউথ ইউনিভার্সিটি। বৃহস্পতিবার দিনব্যাপী র‌্যালি, মানব পতাকা গঠন, বেলুন উন্মোচন করে এমন সাফল্যের উদযাপনের মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়টি। তার মাঝেই ঘটেছে হ্যাকিংয়ের ঘটনা।


সর্বশেষ সংবাদ