বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা বিদ্যালয় কর্তৃপক্ষের

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা বিদ্যালয় কর্তৃপক্ষের
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা বিদ্যালয় কর্তৃপক্ষের  © সংগৃহীত

প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ নেয়া ৮০ শিক্ষার্থীদের সবাই বৃত্তি পাওয়ায় তাদের ভিন্ন রকম সংবর্ধনা দিল বিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের হেলিকপ্টারে করে দেখানো হয়েছে তাদের নিজ উপজেলা। সোমবার (৬ মার্চ) এমন আয়োজন ছিল সিরাজগঞ্জের শাহজাদপুরের রংধনু মডেল স্কুলে।

শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সংবর্ধনা অনুষ্ঠানটির উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) উপাচার্য অধ্যাপক ড. শাহ আজম।

এরপর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন শিক্ষকরা। একবারে চারজন করে শিক্ষার্থীকে নিয়ে হেলিপক্টারে পর্যায়ক্রমে ২০ বারে হেলিকপ্টারে চড়ে বৃত্তিপ্রাপ্ত ৮০ শিক্ষার্থী ঘুরে দেখে পুরো উপজেলা।

রংধনু মডেল স্কুলের অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহিনের সভাপতিত্বে আয়োজিত সভায় আরও অতিথি ছিলেন শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শাহ আজম বলেন, ব্যতিক্রমী এ আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখায় আরও উৎসাহিত করবে।

এ নিয়ে রংধনু মডেল স্কুলের অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহিন জানান, শিক্ষার্থীদের আরও ভালো পড়ালেখা করার উৎসাহ প্রদানের লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে।

শিক্ষার্থী বলছেন, তাদের বাবা-মা ও শিক্ষকরা সব সময়ই প্রত্যাশা করেছেন তারা ভালো রেজাল্ট করবেন এবং তারা তা করতে পেরে আনন্দিত। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হতে আরও অনুপ্রেরণা জোগাবে বলেও জানান তারা।


সর্বশেষ সংবাদ