প্রাথমিকের বৃত্তির ফলে ত্রুটি, ৩ সদস্যের তদন্ত কমিটি মন্ত্রণালয়ের

  © লোগো

প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার ফলাফলের ত্রুটি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) নূরজাহান বেগমকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (আইএমডি) এবং মন্ত্রণালয়ের সিস্টেম এনালিস্ট।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। আজ বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। এতে ৮২ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এরমধ‍্যে ট‍্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ কোটায় পেয়েছে ৪৯ হাজার ৩৮৩ জন।

ফলাফল প্রকাশের ৪ ঘণ্টার মাথায় বিকেলে ৫টার দিকে ওয়েবসাইটে সেই ফল আর পাওয়া যায়নি। এরপর রাতে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানানো হয়, ফলাফল স্থগিত করা হয়েছে। আর স্থগিতকৃত ফল আজ বুধবার প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ