ফের বিএসইসি চেয়ারম্যান হচ্ছেন ঢাবি অধ্যাপক শিবলী রুবাইয়াত

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম
অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদের সাবেক ডিন ও ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে ফের বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পুনর্নিয়োগের প্রস্তাব অনুমোদন করেছেন। শিগগির এ নিয়ে প্রজ্ঞাপন জারি হবে।

গত ৩১ মার্চ শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে বিএসইসির চেয়ারম্যান হিসেবে আরও এক মেয়াদে পুনর্নিয়োগ দেওয়ার জন্য অর্থ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হয়। এরপর প্রধানমন্ত্রী বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাতে স্বাক্ষর করেন।

আগামী ১৬ মে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের চুক্তিভিত্তিক নিয়োগ শেষ হওয়ার কথা ছিল। এর আগেই পুনঃনিয়োগ পাচ্ছেন তিনি।

২০২০ সালের ১৭ মে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে চার বছরের জন্য চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিল।

মন্ত্রণালয়ের সারসংক্ষেপে বলা হয়েছে, অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের বয়স আগামী ১৬ মে ৫৬ বছর ৪ মাস ১৫ দিন হবে। অর্থাৎ তাঁর বয়স ৬৫ বছর পূর্ণ হতে ৪ বছরের বেশি সময় বাকি আছে। সে অনুযায়ী তিনি আরও একটি মেয়াদে চার বছরের জন্য পুনর্নিয়োগের যোগ্য। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ অনুযায়ী আগামী ১৭ মে, ২০২৪ তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য আরও একটি মেয়াদে বিএসইসি চেয়ারম্যান হিসেবে তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া যেতে পারে।


সর্বশেষ সংবাদ