ফের প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প  © ফাইল ছবি

হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার পর দেড় বছর পর আবারও প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন সাবেক প্রেসিডেন্ট ডোন্ল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার (২৭ জুলাই) ওয়াশিংটনের রাস্তায় সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে এ ইঙ্গিত দেন ট্রাম্প।

মঙ্গলবার ওয়াশিংটনে দেওয়া বক্তব্যে ৭৬ বছর বয়সী ট্রাম্প বলেন, আমি সব সময় বলি যে প্রথমবার প্রতিদ্বন্দ্বিতা (প্রেসিডেন্ট পদে) করে আমি জিতেছিলাম। এরপর দ্বিতীয়বার প্রার্থী হয়ে আমি অনেক ভালো করেছি। আমাদের হয়তো আবারও এ কাজ করতে হবে। দেশকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে আমাদের।

এসময় ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার সময় তিনি যে প্রতিশ্রুতিগুলো দিয়েছিলেন, সেগুলোর কথা ট্রাম্পের কণ্ঠে আবারও প্রতিধ্বনিত হতে শোনা গেছে। ২০২৪ সালের নির্বাচনে তিনি প্রেসিডেন্ট পদে লড়বেন এমনি ইঙ্গিত দিয়েছেন। সামনের দিনগুলোতে এ ব্যাপারে আরও বিস্তারিত বলবেন বলে উল্লেখ করেন ট্রাম্প।

আরও পড়ুন: নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত ডোনাল্ড ট্রাম্প।

২০২০ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ডেমোক্র্যাটিক পার্টির নেতা জো বাইডেন এর কাছে পরাজিত হওয়ার পর তিনি হোয়াইট হাউস ছেড়ে যান।

উল্লেখ্য,২০২১ সালের ৬ জানুয়ারি বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয়ের সত্যায়ন ঠেকাতে ক্যাপিটল হিলে চালানো হামলার ঘটনায় কংগ্রেসের হাউস কমিটি যে তদন্ত করেছে, তারও নিন্দা জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

৬ জানুয়ারি ছড়িয়ে পড়া দাঙ্গা বিষয়ে ডেমোক্রেটিক পরিচালিত প্রতিনিধি পরিষদের একটি কমিটির শুনানিতে হাজিরা দেবেন ট্রাম্প। কয়েক সপ্তাহ ধরে এ শুনানি অনুষ্ঠিত হচ্ছে। 


সর্বশেষ সংবাদ