এবার অদম্য লিতুনের পাশে রাব্বানী

  © সংগৃহীত

জন্ম থেকেই দুই হাত নেই লিতুন জিরার। শারীরিক প্রতিবন্ধী হলেও সব প্রতিকূলতাকে উপেক্ষা করে হাতের বাহু দিয়ে চোয়ালের সঙ্গে কলম চেপে লিখে প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) গোল্ডেন জিপিএ-৫ পায় লিতুন। এবার অদম্য এই মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী।

আজ শনিবার (৬ জুন) যশোরের মনিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের কামালপুর গ্রামে তাদের বাড়িতে উপস্থিত হয়ে লিতুন ও তার পরিবারের খোঁজ-খবর নেন ডাকসু জিএস রাব্বানী। এসময় তাদের খাদ্য-সামগ্রী ও অর্থসহায়তা প্রদান করেন তিনি।

লিতুন জিরা উপজেলার শেখপাড়া খানপুর গ্রামের হাবিবুর রহমানের মেয়ে। লিতুনের বাবা হাবিবুর রহমান উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা এ আর মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক। মা জাহানারা বেগম গৃহিণী। দুই ভাইবোনের মধ্যে ছোট লিতুন। উপজেলার খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে লিতুন গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে।

এ বিষয়ে ফেসবুকে নিজের ভেরিফাইড আইডিতে ডাকসু জিএস রাব্বানী বলেন, যশোর মনিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের কামালপুর গ্রামের অদম্য মেধাবী লিতুন জিরা, বর্তমান গোপালপুর স্কুল এন্ড কলেজে ষষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত জিরার জন্ম থেকেই দুই হাত নেই, মুখ আর কনুইয়ের সাহায্যে লিখেই সে পিএসসি সমাপনী পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে।

লিতুন জিরাকে দেখতে ওর বাসায় গিয়েছিলাম, দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে ভালোবাসার উপহার হিসেবে এক মাসের খাদ্যসামগ্রী ও নগদ ১০ হাজার টাকা দিয়েছি। সব প্রতিবন্ধকতা জয় করে ছোট্ট লিতুন এগিয়ে যাবে কাঙ্ক্ষিত লক্ষ্যে, এই প্রত্যাশা। অনেক শুভকামনা ও ভালোবাসা।


সর্বশেষ সংবাদ