টুইটার পোষ্টে ইরানকে ট্রাম্পের হুমকি

  © সংগৃহীত

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটার পোষ্টে ইরানকে হুমকি দিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্র তার নতুন নতুন সমরাস্ত্র অর্জন করতে দুই ট্রিলিয়ন ডলার খরচ করেছে। ইরান যদি মার্কিন কোনো ঘাঁটিতে আক্রমণ করে, তবে এ সমরাস্ত্র কোনো প্রকার দ্বিধা না করেই আমেরিকা ইরানের বিরুদ্ধে ব্যবহার করবে। রোববার (৫ জানুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় এ হুমকি দেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দিনগত রাতে মার্কিন ড্রোন হামলায় ইরানের রেভোলিউশনারি গার্ডসের অভিজাত বাহিনী কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার পর উত্তেজনার পরিপ্রেক্ষিতে ধারাবাহিক টুইটের অংশ হিসেবে প্রেসিডেন্ট ট্রাম্প এ টুইট করেন।

1 (9)

প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটনতুন এ টুইট বার্তায় ট্রাম্প লিখেন, ‘যুক্তরাষ্ট্র মাত্র তার সামরিক সরঞ্জামের জন্য দু্ই ট্রিলিয়ন ডলার খরচ করেছে। বিশ্বে আমরা বৃহৎ এবং শ্রেষ্ঠতম! যদি ইরান কোনো আমেরিকান ঘাঁটিতে অথবা কোনো আমেরিকানকে হামলা করে, তবে নতুন সুন্দরতম এ অস্ত্রগুলো তাদের লক্ষ্য করে পাঠানো হবে…. কোনো দ্বিধা ছাড়াই!’

এর আগে অপর এক টুইটবার্তায় ইরানকে হুমকি দিয়ে ট্রাম্প লিখেন, ‘….ইরানি ৫২টি স্থানকে লক্ষ্যবস্তু করা হয়েছে (বহু বছর আগে ইরানের ৫২ আমেরিকান জিম্মির প্রতীকি) এগুলোর কিছু ইরান ও ইরানি সংস্কৃতির জন্য উচ্চতর গুরুত্বপূর্ণ এবং এ লক্ষ্যবস্তু ও ইরানে দ্রুততর ও কঠোরতর আঘাত হানা হবে। যুক্তরাষ্ট্র আর কোনো হুমকি দেখতে চায় না!’

এর আগে গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে দু’টি গাড়িতে হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায় সন্ত্রাসী মার্কিন সেনারা। এতে ইরানের কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবির বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিস নিহত হন।

গত বছরের মার্চে জেনারেল সোলাইমানিকে ইরানের সর্বোচ্চ বীরের পদক পরিয়ে দিয়েছিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা খোমেনি।


সর্বশেষ সংবাদ