ইফতার করিয়ে গিনেস রেকর্ড গড়লেন এক হিন্দু

  © সংগৃহীত

দরিদ্র মানুষদের ইফতার করিয়ে গিনেস বুকে নাম লিখিয়েছেন দুবাইয়ে বসবাসরত ভারতীয় এক হিন্দু ব্যক্তি। পবিত্র রমজানে প্রায় এক কিলোমিটার একটি দীর্ঘ লাইনে কো ফাঁক না রেখে ইফতার বিতরণ করেন তিনি।

গিনেস বুকের ‘লংগেস্ট লাইন অব হাঙ্গার রিলিফ প্যাকেজ’ রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি । মোট সাতটি পদের খাবার ছিল ইফতারিতে। শনিবার নিজের কোম্পানির সামনে ইফতার প্রদান করে এই রেকর্ড গড়েন বলে জানিয়েছে গালফ নিউজ।

ওই ব্যক্তির নাম জগিন্দর সিং সালারিয়া। তিনি দুবাইয়ের একজন বড় শিল্পপতি। সালারিয়া ‘পিসিটি হিউম্যানিটি’ নামক একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক এলাকায় অবস্থিত তার নিজের কোম্পানি পেহাল ইন্টারন্যাশনালের সামনে প্রতিদিন দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি। চলমান সেই প্রক্রিয়ার অংশ এই বিশ্ব রেকর্ড।

এতে আরও বলা হয়েছে, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর এই দীর্ঘযাত্রায় আজকের অর্জন আমাদের সবাইকে একটি অবিশ্বাস্য মুহূর্ত উপহার দিয়েছে। রেকর্ড নয়, আমাদের মূল লক্ষ্য হলো মানুষকে নিরামিষ খাওয়ানোর মাধ্যমে একইসঙ্গে স্বাস্থ্য ভালো রাখা এবং প্রাণীদের বাঁচানোর কাজটি করা।


সর্বশেষ সংবাদ