লেবাননে ইসরায়েলের সিরিজ বিমান হামলায় নিহত ২৩

লেবাননজুড়ে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল
লেবাননজুড়ে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল  © সংগৃহীত

লেবাননজুড়ে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছেন। দেশটির সরকারি পরিসংখ্যান অনুসারে, দক্ষিণ ও পূর্ব লেবাননের কয়েকটি শহর ও অঞ্চলে ধারাবাহিক বিমান হামলায় মঙ্গলবার (১৫ অক্টোবর) গভীর রাতে কমপক্ষে ২৩ জন নিহত ও ৩১ জন আহত হয়েছেন।

লেবাননের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, নাবাতিহ, বিনতে জবেইল এবং মারজায়ুন জেলাগুলোর পাশাপাশি টায়ার ও জেজিনকে লক্ষ্য করে লেবাননের দক্ষিণাঞ্চলে হামলাগুলো চালানো হয়েছে। অন্যদিকে পূর্ব লেবাননে জাহলে ও পশ্চিম বেকা জেলায় বিমান হামলা হয়।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, স্রেববাইন শহরে বিমান হামলায় পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া মারজায়ুন জেলায় যুদ্ধবিমান খিয়াম শহরে হামলা চালায়।

একই জেলায় টাউলিন শহরে বিমান হামলার ফলে তিনজন নিহত হয়েছে বলেও মন্ত্রণালয় জানিয়েছে।

টায়ার জেলায় ইসরায়েলি যুদ্ধবিমানের হামলায় কানা শহরে ১০ জন নিহত ও আরও ১৫ জনেরও বেশি আহত হয়েছেন বলে লেবাননের সংবাদ সংস্থার রিপোর্ট বলা হয়েছে।

আরও পড়ুন: লেবাননে একসঙ্গে হাজার হাজার ডিভাইসে বিস্ফোরণ ঘটালো ইসরায়েল

এদিকে পূর্ব লেবাননের জাহলে জেলায় রিয়াক শহরকে লক্ষ্য করে চালানো হামলায় তিন শিশুসহ পাঁচজন নিহত এবং আরও ১৬ জন আহত হয়েছেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে।

ইসরায়েল ২৩ সেপ্টেম্বর থেকে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে হামলার কথা বলে লেবাননজুড়ে ব্যাপক বিমান হামলা চালিয়ে যাচ্ছে। এতে এখন পর্যন্ত ১ হাজার ৫০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন এবং আরও ১০ লাখেরও বেশি মানুষ তাদের বাড়িঘর থেকে বাস্তুচ্যুত হয়েছেন।
সূত্র: বার্তা সংস্থা আনাদোলু


সর্বশেষ সংবাদ