ইসরাইলি হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ৪১ হাজার ২২৬ জন

বিদ্ধস্ত ফিলিস্তিন
বিদ্ধস্ত ফিলিস্তিন  © সংগৃহীত

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় গাজাজুড়ে ইসরাইলি হামলায় আরও ৩৮ জন নিহত হয়েছেন। আহত শতাধিক তবে এই হামলায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ধ্বংসস্তূপের নিচে অনেক দেহ চাপা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় লোকজন এবং উদ্ধারকর্মীরা হতাহতদের উদ্ধারে ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু করেছেন।

মঙ্গলবার ফিলিস্তিনি সিভিল ডিফেন্সের বরাত দিয়ে আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজা শহরে ইসরাইলি হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া গাজাজুড়ে হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় গাজাজুড়ে ইসরাইলি হামলায় আরও ৩৮ জন নিহত হয়েছেন।গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে হামাসের নজিরবিহীন হামলার প্রতিক্রিয়ায় গাজায় হামলা শুরু করে ইসরাইল। ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ডটিতে ইসরাইলের সামরিক অভিযান শুরুর পর থেকে কয়েক লাখ বাস্তুচ্যুত ফিলিস্তিনি খান ইউনিসে পালিয়েছে।

আরও পড়ুন: ট্রাম্পকে হত্যাচেষ্টাকারী কে এই রায়ান রাউথ?

১১ মাসেরও বেশি সময় ধরে চালানো ইসরাইলি হামলায় ইতোমধ্যে ৪১ হাজার ২২৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯৫ হাজার ৪১৩ ফিলিস্তিনি। হামলার পর বিভিন্ন ভবনের ধ্বংসস্তূপে চাপা পড়া অনেকেই নিখোঁজ হয়েছেন। তারা মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন মিশরে তিন দিনের সফরে ‘গাজায় যুদ্ধবিরতিতে পৌঁছানোর চলমান প্রচেষ্টা নিয়ে আলোচনা’ করবেন বলে জানা গেছে। কারণ মিশর-গাজা সীমান্তে ফিলাডেলফি করিডোরের ইসরাইলি নিয়ন্ত্রণ আলোচনার একটি স্টিকিং পয়েন্ট হিসাবে রয়ে গেছে।


সর্বশেষ সংবাদ