ইলন মাস্কের প্রেমে তরুণী, খোয়ালেন অর্ধকোটি টাকা!

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক ভেবে প্রেম করে অর্ধকোটি টাকা খোয়ালেন এক তরুণী। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, ভুক্তভোগী ওই তরুণীর নাম জিয়োং জি সান। তিনি মনে করতেন যে, ইনস্টাগ্রামে তিনি ইলন মাস্কের সঙ্গেই প্রেম করছেন। তবে এ বিষয়টি ছিল পুরোটি ভুয়া।

ওই তরুণী জানান, গত বছরের ১৭ জুলাই তাঁকে মাস্ক নামের একটি আইডি থেকে ইনস্টাগ্রামে যুক্ত করা হয়। তবে এ নিয়ে তাঁর সন্দেহ ছিল। কিন্তু প্রতারক ইলন মাস্কের ডিপফেক ভিডিও দিয়ে তাঁর সঙ্গে প্রতারণা করতে থাকে। এসময় ওই তরুণীকে মাস্কের বিভিন্ন ছবি দেওয়া হয়। সেইসঙ্গে মাস্কের বিভিন্ন ভিডিও পাঠানো হয়। ওই ভুয়া মাস্ক তরুণীকে জানান, ২০২৩ সালের এপ্রিলে তিনি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে একটি বৈঠক করবেন।

মাস্কের ডিপফেক ভিডিও দিয়ে ওই তরুণীর সঙ্গে ভিডিও কলে কথা বলা হয়। ভুক্তভোগী ওই তরুণী বলেন, ‘ভিডিও কলে মাস্ক আমাকে বলেছিলেন যে, আমি তোমাকে ভালোবাসি।’

প্রতারকের কথা বিশ্বাস করে ওই তরুণী ৫০ হাজার ডলার একটি ব্যাংক অ্যাকাউন্টে পাঠান। ভুয়া মাস্ক তাঁকে জানান, ওই অ্যাকাউন্ট তাঁর এক কোরিয়ান কর্মীর। ওই অর্থ বিনিয়োগ করলে তিনি ধনী হয়ে যাবেন। পরে জিয়োং বুঝতে পারেন তিনি এআই প্রতারণার শিকার হয়েছেন।


সর্বশেষ সংবাদ