নির্বাচনী ইশতেহারে নতুন কর্মসংস্থান সৃষ্টিতে জোর বিজেপির 

দলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন মোদী
দলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন মোদী  © সংগৃহীত

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে নিজেদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। বিষয়টি নিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রবিবার ঘোষণা করা ওই নির্বাচনী ইশতেহারে বিজেপি দেশজুড়ে নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং নতুন নতুন উদ্যোক্তা ও তাদের স্টার্টআপ কোম্পানি গঠনে সুযোগ-সুবিধা বৃদ্ধির করার কথা বলেছে।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সাত দফায় এ ভোটগ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

দিল্লিতে বিজেপির সদরদপ্তরে ইউনিয়ন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডাকে পাশে নিয়ে রোববার দলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন মোদী।

আরও পড়ুন: সপ্তাহে দুদিন ছুটিতে ‍নিয়োগ দিচ্ছে সূর্যের হাসি নেটওয়ার্ক

এ সময় প্রধানমন্ত্রী বলেন, তাদের নির্বাচনী ইশতেহারে ‘বিকশিত ভারত’ এর চারটি স্তম্ভের উপর জোর দেওয়া হয়েছে। সেগুলো হলো: নারী শক্তি, তরুণ শক্তি, কৃষক এবং দরিদ্র জনগণ।

‘আমাদের নির্বাচনী ইশতেহারে সম্মানজনক জীবন, উন্নত জীবন, এবং অধিক সুযোগ-সুবিধার পাশপাশি উন্নত সুযোগ-সুবিধার উপর মনযোগ দেওয়া হয়েছে।’

সরকার সব বাড়িতে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস পৌঁছে দিতে এবং সৌর বিদ্যুতের মাধ্যমে সব বাড়িতে বিনামূল্যে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে বলেও জানান মোদী।

 

সর্বশেষ সংবাদ