লন্ডনে বাঙালীদের ‘ইলিশ উৎসব’

ইংলিশ উৎসবে লন্ডন প্রবাসী বাঙালীরা
ইংলিশ উৎসবে লন্ডন প্রবাসী বাঙালীরা  © ফাইল ছবি

আনন্দমুখর পরিবেশে লন্ডনে বাঙালী প্রবাসীদের ইলিশ উৎসব অনুষ্ঠিত হয়েছে। লন্ডনস্থ বাঙালী মুন্সীগঞ্জের বিক্রমপুরবাসীদের সংগঠন প্রজন্ম বিক্রমপুর ইউকের আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার (২৯ আগস্ট) সেভেন কিংস পার্কে নানা আয়োজনের মধ্য দিয়ে সাবলীল পরিবেশে আয়োজিত এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্রজন্ম বিক্রমপুর ইউকের সভাপতি গাজী মোঃ ফারুক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আমন্ত্রিত অতিথি হিসেবে এতে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জনাব ইউনুস কাজি , গ্রেটার ঢাকা ক্লাব ইউকের সভাপতি আলি আহমেদ, হাবিব আলম চৌধুরী, মহিউদ্দিন প্রধান, জহিরুল ইসলাম এবং ফরিদ আহমেদ।

আরও পড়ুনঃ ছেঁড়া জিন্স না পরা শর্তে কলেজে ভর্তির সুযোগ!

প্রজন্ম বিক্রমপুর ইউকের সাধারণ সম্পাদক কাইয়ুম  ইমন এবং যুগ্ন সাধারন সম্পাদক কাজী আরিফ হোসেন রানা ও সুমন শিকদারের পরিচালনায় এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ইকবাল হাওলাদার রিপন, গাজী সালাহউদ্দিন বাদল, গ্রেটার ঢাকা ক্লাব ইউকের সাধারণ সম্পাদক সফিউদ্দীন আলমগীর। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে ডঃ সুলতানা ইয়াসমীন শিখা, ফারুক হসেন রুবেল, সাহাজাহান সাজু, রুনা লায়লা, কামালউদ্দিন দেওয়ান এবং লিমন সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক মোঃ উজ্জলের সংগীত পরিবেশনায় সেভেন কিংস পার্ক প্রান্তর মুখরিত হয়ে ওঠে। এই আয়োজনে সার্বিক সহযোগিতা করেন শহিদুল ইসলাম শহীদ, জাকারিয়া হাবিব পিন্টু, সফিকুর রহমান, সমসের আকবীর পলাশ, শরিফুল ইসলাম শিবলু, সাইফুল ইসলাম পলাশ, মোঃ উজ্জ্বল, আল ইমরান। 

এছাড়াও জাকির হাওলাদার, মুক্তার হোসেন, আমিনুল ইসলাম সুমন, সামিম হোসেন, মুজিবুর রহমান, মিলন কাজি, সিমাত মোল্লা, এমদাদ সান্টু ও সাহিদুর রহমানের সার্বিক সহযোগিতায় এই আয়োজন সুন্দরভাবে সম্পন্ন হয়।

প্রজন্ম বিক্রমপুর ইউকের তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক শরিফুল ইসলাম সিবলু অনুষ্ঠানে ফটোসেশন ও সম্প্রচারের দায়িত্ব পালন করেন।


সর্বশেষ সংবাদ