যুক্তরাষ্ট্রের হাই স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে বন্দুক হামলা, নিহত ২

ঘটনাস্থল থেকে অহতদের সরিয়ে নিচ্ছে পুলিশ
ঘটনাস্থল থেকে অহতদের সরিয়ে নিচ্ছে পুলিশ  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি হাই স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে বন্দুক হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এ ঘটনায় দুজন নিহত এবং পাঁচজন আহত হয়েছে। আজ বুধবার (বাংলাদেশ সময়) ভার্জিনিয়ার রিচমন্ডে এক ব্যক্তি চারটি হ্যান্ডগান নিয়ে সমাবর্তন অনুষ্ঠানে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। রিচমন্ড পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরার এ খবর জানিয়েছে।

রিচমন্ড পুলিশের প্রধান রিক এডওয়ার্ডস জানিয়েছেন, ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির ক্যাম্পাসের একটি থিয়েটারে সমাবর্তন চলছিল। এসময় এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছুড়লে ১৮ এবং ৩৬ বছর বয়সী দুজন নিহত হয়। আহত ৫ জনকে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। হামলার ঘটনায় ১৯ বছর বয়সী এক যুবককে আটক করা হয়েছে। 

পুলিশের এ প্রধান বলছেন, হামলাকারী নিহতদের পূর্ব পরিচিত কেউ ছিল। কী কারণে ওই হামলা চালানো হয়েছে সে বিষয়টিও এখনও নিশ্চিত নই আমরা। তবে পুলিশের পক্ষ থেকে হামলাকরীর পরিচয় জানানো হয়নি।

যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, স্কুল সিস্টেমের ওয়েবসাইট অনুসারে, আজ আলট্রিয়া থিয়েটারে তিনটি স্কুলের স্নাতক অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটি জানিয়েছে, বিকেল ৫টা ১৫ মিনিটে একটি সতর্কতা পাঠানো হয়েছে যে, মনরো পার্কে গোলাগুলির ঘটনা ঘটেছে। প্রায় এক ঘন্টা পর সতর্ক বার্তায় জানানো হয় যে, কোনও চলমান হুমকি নেই।

রিচমন্ড পাবলিক স্কুলের কর্মকর্তা ম্যাথিউ স্ট্যানলি জানিয়েছেন, আমরা আজ সন্ধ্যার পর নির্ধারিত অন্য একটি স্কুলের সমাবর্তন হওয়ার কথা ছিল। তবে এ ঘটনার জেরে সমার্তন বাতিল করা হয়েছে।


সর্বশেষ সংবাদ