ইচ্ছাপত্র না রেখে মারা গিয়েছেন বৃদ্ধা, সম্পত্তি হাতাতে মৃতের আঙুলের টিপছাপ

মৃতের আঙ্গুলের ছাপ নিচ্ছেন আত্মীয়
মৃতের আঙ্গুলের ছাপ নিচ্ছেন আত্মীয়  © সংগৃহীত

ইচ্ছাপত্র না রেখে মারা গিয়েছেন বৃদ্ধা। স্বামী মারা গেছেন অনেক আগেই। এই দম্পতি নি:সন্তান হওয়ায় পুরো সম্পতিই ছিল বৃদ্ধার নামে। কিন্তু হঠাৎই বৃদ্ধার মৃত্যুতে তার সম্পতি হাতিয়ে নিতে অমানবিক কাজ করতেও দ্বিধা করেননি আত্মীয়। সম্পতি নিজের নামে করে নিতে মৃত বৃদ্ধার আঙ্গুলের ছাপ নিয়ে নেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকা

ভারতের উত্তরপ্রদেশের আগরার ঘটনাটি ২০২১ সালের হলেও সম্প্রতি প্রকাশ্যে এসেছে ঘটনার ভিডিও, যা নেটমাধ্যমে রি করেছে তুমোল সমালোচনা।

আরও পড়ুন: মঙ্গল শোভাযাত্রা বন্ধে হুমকি দিয়ে চিরকুট, শাহবাগ থানায় জিডি। 

ভিডিওতে দেখা গেছে, শেষকৃত্তের আগে অ্যাম্বুল্যান্সের মধ্যে পড়ে রয়েছে বৃদ্ধার দেহ। কিন্তু তার আগেই তৎপর বৃদ্ধার আত্মীয়রা। তবে তাকে শেষযাত্রায় নিয়ে যাওয়ার জন্য নয়, সম্পত্তি নিজের নামে করে নিতে অ্যাম্বুল্যান্সের ভিতরে ঢুকে একের পর এক ইচ্ছাপত্রে মৃতদেহের আঙুলের ছাপ নিতে থাকেন মৃতার এক আত্মীয়। পাশে দাঁড়িয়ে তাঁকে নির্দেশ দিতে দেখা গিয়েছে এক জন আইনজীবীকেও।

জানা গেছে, মৃত মহিলার নাম কমলা দেবী। তার এক দূরসম্পর্কের নাতি জিতেন্দ্র শর্মা জানিয়েছেন, কমলার স্বামী কয়েক বছর আগে মারা গেছেন। বৃদ্ধার আচমকা মৃত্যুর পর সব সম্পত্তি হাতিয়ে নিতে তার দেবরের ছেলেরা মৃতদেহ হাসপাতাল থেকে নিয়ে আসার পথে ওই ঘটনা ঘটান। মাঝপথে গাড়ি দাঁড় করিয়ে ইচ্ছাপত্রে মৃতার আঙুলের ছাপ নিয়ে নেওয়া হয়।

জিতেন্দ্র আরও জানিয়েছেন, তার দাদি ২০২১ সালের ৮ মে মারা গিয়েছেন। কিন্তু ভিডিওটি সম্প্রতি প্রকাশ্যে এসেছে। আর তার পরই মৃতার দেবরের ছেলেদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন জিতেন্দ্র। পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে আগরা পুলিশ।


সর্বশেষ সংবাদ