তারাবির নামাজের সময় ইমামের কাধে বিড়াল, ভিডিও ভাইরাল

ভাইরাল হওয়া ভিডিওটি
ভাইরাল হওয়া ভিডিওটি  © সংগৃহীত

পবিত্র মাহে রমজান মাসে চলছিল তারাবির নামাজ। মসজিদ ভর্তি মুসল্লী। তাদের নিয়ে নামাজ পড়াচ্ছেন ইমাম। এমন সময় একটি বিড়াল এসে কিছুক্ষণ ইমামের জায়নামাজে ঘুরলো। এরপর ইমামের কাঁধে উঠে বসলো। 

ইমাম তখন মনোযোগী তারাবির নামাজ পড়ানোর দিকে। তিনি বিরক্ত না হয়ে বিড়ালের গায়ে একবার হাতও বুলিয়ে দেন। গতকাল মঙ্গলবার আলজেরিয়ার একটি মসজিদে এমন ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরমধ্যেই ভাইরাল হয়েছে সেই ভিডিও।

ওই ভিডিওতে দেখা গেছে, বিড়াল কাঁধে ওঠায় মোটেও বিরক্তবোধ করেননি সেই ইমাম। বরং তিনি বিড়ালের সাথে খুবই বিনয়ী আচরণ করছিলেন এবং কোরআন পড়ে যাচ্ছিলেন। এমনকি ইমামের মুখের সাথে মুখও লাগায় সেই বিড়াল। এরপর রুকুতে যাওয়ার ঠিক আগে মুহূর্তে বিড়ালটি কাঁধ থেকে নেমে যায়। 

নিউজ মিডিয়া আল-অ্যারাবিয়া জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই ইমামের নাম শায়খ ওয়ালিদ মাহসাস। তিনি আলজেরিয়ার বোরদজ বাউ অ্যারেরিদজ শহরের আবু বকর মসজিদে ইমাম। সামজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিয়মিত বিভিন্ন ভিডিও শেয়ার করে থাকেন।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক প্ল্যাটফর্মে শেয়ার হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি শেয়ার করার পর থেকে লাখ লাখ ভিউ হয়েছে। এক টুইটের একজন পরামর্শ দিয়েছে যে, বিড়ালটি পবিত্র কোরআন এবং তেলাওয়াত শুনতে পছন্দ করে। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, আমি যখন কোরআন পড়তাম তখন আমার বিড়ালটি আমার পাশে বসত।


সর্বশেষ সংবাদ